Prothom Kolkata

Popular Bangla News Website

দু বছর পর উত্তরপ্রদেশের কুশীনগর আন্তর্জাতিক বিমানবন্দরে প্রবেশ করলেন বৌদ্ধ প্রতিনিধি দল!

1 min read

।।প্রথম কলকাতা।।

প্রায় দুই বছরের করোনভাইরাস মহামারী-প্ররোচিত বিরতির পরে গত রবিবার নিয়মিত আন্তর্জাতিক ফ্লাইটগুলি পুনরায় শুরু হওয়ার সাথে সাথে ভিয়েতনাম এবং থাইল্যান্ডের একটি উচ্চ-স্তরের বৌদ্ধ প্রতিনিধি দল উত্তর প্রদেশের কুশিনগর আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছেছে বলে জানা গিয়েছে।

প্রতিনিধিদলের নেতৃত্বে ছিলেন অত্যন্ত শ্রদ্ধেয় থিচ ডুক থিয়েন, ভাইস প্রেসিডেন্ট এবং ভিয়েতনাম বৌদ্ধ সংঘের সাধারণ সম্পাদক। সূত্রের খবর গত ২৭ মার্চ একটি বিশেষ চার্টার ফ্লাইটের মাধ্যমে তিনি এই বন্দরে এসেছেন।

ভারত সরকার আন্তর্জাতিক ভ্রমণের জন্য Covid-19 প্রোটোকল শিথিল করার পর থেকে সম্প্রতি উদ্বোধন করা কুশিনগর আন্তর্জাতিক বিমানবন্দরে এটিই প্রথম হাই প্রোফাইল আন্তর্জাতিক সফর। একটি বিবৃতি অনুসারে, ভিয়েতনাম থেকে উড্ডয়ন করা চার্টার্ড ফ্লাইটটি কুশিনগরে অবতরণ করেছিল কুশিনগরের জনগণের উষ্ণ অভ্যর্থনায়।

এই অঞ্চলের আইনসভা সদস্য শ্রদ্ধেয় সন্ন্যাসীদের স্বাগত জানান এবং কুশীনগরে তাদের অবস্থানকালে সর্বাত্মক সহায়তার আশ্বাস দেন। শুধু তাই নয়, ভিয়েতনামি এবং থাই বৌদ্ধ ভিক্ষুদের দলও কুশিনগর বিমানবন্দরের উন্নয়নে তাদের অবদান হিসেবে স্থানীয় বিধায়ককে ১০০০ মার্কিন ডলার দিয়েছে।

গত বছরের ২০ অক্টোবর কুশিনগর আন্তর্জাতিক বিমানবন্দর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। বিমানবন্দরটির লক্ষ্য এই অঞ্চলের বিভিন্ন বৌদ্ধ স্থানের সাথে নির্বিঘ্ন সংযোগ প্রদান করা সারা বিশ্ব থেকে বৌদ্ধ তীর্থযাত্রীদের সহায়তা করা।

ভিয়েতনাম বৌদ্ধ সংঘ (ভিবিএস) হল ভিয়েতনামের একমাত্র সরকার-স্বীকৃত বৌদ্ধ সংগঠন। ভিবিএস -এর অনেক উচ্চপদস্থ সন্ন্যাসী ভারত থেকে পড়াশোনা করেছেন। VBS সম্প্রতি হ্যানয়ে ভারতীয় দূতাবাসের সাথে বৌদ্ধধর্মের উপর একটি কুইজের আয়োজন করেছে। ভিয়েতনাম থেকে কুইজের বিজয়ীরা ভারতে যাবেন এবং বৌদ্ধ স্থানগুলি পরিদর্শন করবেন। একইভাবে, শ্রীলঙ্কা, থাইল্যান্ড এবং জাপান সহ অন্যান্য দেশের বিজয়ীরাও বুদ্ধের ভূমিতে যাবেন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories