Prothom Kolkata

Popular Bangla News Website

ট্র্যাফিক নিয়ম ভঙ্গ করেছেন! চালান জেনারেট হলে বুঝবেন কীভাবে?

1 min read

।। প্রথম কলকাতা ।।

ভারতের প্রতিটি রাজ্যে কড়াকড়ি ট্র্যাফিক নিয়ম। যা অমান্য করলে ভারী জরিমানা দিতে হয় চালকদের। কিন্তু অনেকসময় তাড়াহুড়ো করার ফলে ট্র্যাফিক নিয়ম ভঙ্গ করে ফেলেন বহু মানুষ কিংবা না জেনেও রেড লাইট লঙ্ঘন করে ফেলেন। সেই পরিস্থিতিতে ধরা না পড়লেও আপনার নামে একটি চালান জেনারেট হয়ে যায়। কিন্তু আদৌ চালান বেরিয়েছে কিনা সেটি বুঝবেন কীভাবে? এর জন্য আপনাকে RTO দপ্তরে চক্কর দিতে হবে না। বাড়ি বসেই অনলাইনে এটি চেক করা যাবে।

চালান ভরতে আপনাকে আর RTO অফিসে যেতে হবে না, আপনার গাড়ির চালান কেটেছে কি না তা পরীক্ষা করতে, আপনি ঘরে বসে স্মার্টফোন বা কম্পিউটারের সাহায্যে নিয়ে অনলাইনে অর্থ প্রদান করতে পারেন।

অনলাইনে চালান চেক –

১. চালান চেক করার জন্য প্রথমে https://echallan.parivahan.gov.in ওয়েবসাইটে ভিজিট করুন।

২. এর পর Check Challan Status অপশনে ক্লিক করুন। স্ক্রিনে চালান নম্বর, যানবাহন নম্বর এবং ড্রাইভিং লাইসেন্স নম্বর (ডিএল) অপশন পাওয়া যাবে।

৩. যানবাহন নম্বরের অপশনটি নির্বাচন করুন। এর পর ‘Get Detail’ এ ক্লিক করুন। আপনার নামে চালান জেনারেট হলে তার তথ্য সামনের স্ক্রিনে দেখা যাবে।

৪. চালান সম্পর্কে তথ্য স্ক্রিনে প্রদর্শিত হলে নীচে একটি অনলাইন পেমেন্টের অপশন দেখতে পাবেন। পেমেন্ট সম্পর্কিত তথ্য পূরণ করে কনফার্ম এ ক্লিক করালেই চালানের পরিমাণ পরিশোধ হয়ে যাবে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories