Prothom Kolkata

Popular Bangla News Website

কেমন হতে চলেছে আসন্ন Pulsar 900RR? জেনে নিন

1 min read

প্রথম কলকাতা

পালসার ব্র্যান্ড ভারতে স্পোর্টি কমিউটার বাইকের সমার্থক। গত দুই দশকে অভ্যন্তরীণ এবং বিদেশী বাজারে বাজাজ অটোর সাফল্যে পালসার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে। বাজাজ বিভিন্ন ইঞ্জিন স্থানচ্যুতি সহ একাধিক পুনরাবৃত্তিতে পালসার রেঞ্জ এসেছে।

বর্তমানে, এই সিরিজের ফ্ল্যাগশিপ মোটরসাইকেল হল Pulsar N250 এবং Pulsar F250। একজন ডিজাইনার ডিজিটালভাবে Pulsar 900RR নামের বাইকের একটি সুপারস্পোর্ট সংস্করণ কল্পনা করেছেন। বিনয় রাজ সোমাশেকর দ্বারা তৈরি, এই ডিজিটালভাবে রেন্ডার করা ডিজাইনটি দেখায় যে কীভাবে এই মোটরসাইকেলটি চালু হতে পারে যদি বাজাজ এটি বাজারে আনার কথা ভাবে।

বাজাজ পালসার 900RR সুপারবাইক রেন্ডার করা হয়েছে

রেন্ডারিংটি স্প্রিন্টিং অ্যাথলেটের অবস্থান থেকে অনুপ্রেরণা নেয় – যেহেতু পালসারের বিদ্যমান পরিসর বিশেষ করে NS200 এবং RS200 একজন অ্যাথলিটের বিভিন্ন ভঙ্গি থেকে তাদের অবস্থান গ্রহণ করে। সিগনেচার স্টাইলিং উপাদান যেমন পেশীবহুল এবং ছেনাযুক্ত পৃষ্ঠগুলির সাথে একটি উঁচু এবং ঝুলানো কাঁধের লাইন বর্তমান পালসারগুলির একটি অবিচ্ছেদ্য অংশ। সুতরাং, এই উপাদানগুলিকে এই ডিজিটালভাবে কল্পনা করা Pulsar 900RR-এ এগিয়ে নিয়ে যাওয়া হয়েছে।

Pulsar 900RR একটি আক্রমনাত্মক এবং পাউন্সিং স্ট্যান্স পায় যা এর এরোডাইনামিক বৈশিষ্ট্যগুলিকে উন্নত করে। এটি অংশ বিভক্ত প্যানেল সহ একটি সামান্য অপ্রচলিত নকশা পায়। সাইড ফেয়ারিং উচ্চ গতির সময় মসৃণ বায়ুপ্রবাহের জন্য ভেন্ট যুক্ত করেছে যেখানে পেশীবহুল জ্বালানী ট্যাঙ্কের সাথে ধারালো কাটা এবং ক্রিজ এটিকে একটি সঠিক রেসিং মেশিনের চেহারা দেয়।

বাজাজ পালসার 900RR ডিজাইন ইন্সপিরেশন

বাজাজ পালসার 900RR ডিজাইন ইন্সপিরেশন
একটি টুইন-পড হেডল্যাম্প সেটআপ এবং একটি লম্বা উইন্ডস্ক্রিনের সাথে ফ্রন্ট ফেয়ারিং এটিকে খুব পরিচিত মুখোশধারী সুপারহিরো ভিজিলান্টের একটি অসাধারন চেহারা দেয়। পিছনে এটি একটি খুব ছোট পিলিয়ন সীট সহ একটি খুব ধারালো এবং খাড়া পশ্চাদংশ অংশ পায়। একটি ক্লিপ-অন স্টাইলের লো-সেট হ্যান্ডেলবার পিছনের-সেট ফুটপেগ দ্বারা পরিপূরক।

বাজাজ পালসার 900cc প্রত্যাশিত বৈশিষ্ট্য
পালসার 900RR বিদ্যমান পালসারগুলির সাথে সামঞ্জস্য রেখে অনুরূপ পরিধির ফ্রেম ব্যবহার করে, তবে কিছু কাঠামোগত পরিবর্তন করতে হবে। ফ্রেমটি সামনের দিকে উলটো-ডাউন কাঁটাগুলিতে সাসপেন্ড করা হয়েছে এবং পিছনে একটি মনো-শক রয়েছে। এই ফ্রেমের মধ্যে, একটি ৮৯০cc সমান্তরাল-টুইন, DOHC লিকুইড-কুলড ইঞ্জিন নিযুক্ত করা হয়েছে যা KTM থেকে উদ্ভূত হয়েছে। এর স্ট্যান্ডার্ড টিউনে, এই পাওয়ার ডিশ প্রায় ১১৪ bhp আউট করে।

যাইহোক, পালসার 900RR-এর জন্য, এটিকে ৯০০০ rpm-এ ১০৮ bhp এবং ৮১০০ rpm-এ ৯০ Nm পিক টর্ক করা যেতে পারে। এই চিত্রের সাথে সংযুক্ত অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে ৮২৫ মিমি আসনের উচ্চতা, ১৮০ মিমি গ্রাউন্ড ক্লিয়ারেন্স এবং ১৪৪০ মিমি একটি হুইলবেস। এটির ১৪.৪ লিটারের ফুয়েল ট্যাঙ্কের ক্ষমতা রয়েছে।

২০২৬ বাজাজ পালসার 900RR ইঞ্জিন স্পেক্স

2026 বাজাজ পালসার 900RR ইঞ্জিন স্পেক্স
চূড়ান্ত স্কেচে, ডিজাইনার অফারে বিভিন্ন রঙের স্কিম সহ সম্পূর্ণ ফেয়ারড সুপারবাইকের একাধিক উপস্থাপনা তৈরি করেছে। চূড়ান্ত স্কেচ থেকে কিছু মূল চাক্ষুষ হাইলাইটগুলির মধ্যে রয়েছে একটি আন্ডারবেলি এক্সজস্ট, ফাঙ্কি বডি গ্রাফিক্স এবং স্লিক রাবার সহ সিলভার রঙের অ্যালয় হুইল শড। চিত্রকর আশা করেন যে পালসারের এমন একটি পুনরাবৃত্তি বাজাজ পালসার রেঞ্জের ২৫তম বার্ষিকীতে, অর্থাৎ ২০২৬ সালে প্রবর্তন করবে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories