Prothom Kolkata

Popular Bangla News Website

শীঘ্রই ভারতীয় বাজারে আসছে 2022 Suzuki Burgman Electric Scooter

1 min read

ll প্রথম কলকাতা ll

চলতি বছর মাত্র তিন মাসে একাধিক সংস্থা নিয়ে এসেছে বৈদ্যুতিক স্কুটার। প্রতিদিনই প্রায় দেশে নতুন ইলেকট্রিক বাইক বা স্কুটার লঞ্চ হয়ে চলেছে। পাশাপাশি কেন্দ্রের তরফে এ-ও জানানো হয়েছে যে, আগামী দুই বছরের মধ্যেই পেট্রল বা ডিজেল গাড়ির থেকেও কমে পাওয়া যাবে ইলেকট্রিক ভেহিকল। সুজুকি বিশ্বের অন্যতম জনপ্রিয় একটি অটোমেকার, যারা বিগত বেশ কিছু বছর ধরে বিশ্বের বিভিন্ন প্রান্তে বিভিন্ন ইলেকট্রিক স্কুটার নিয়ে এসেছেন। এবার ভারতের বাজারেও একটি নতুন ইলেকট্রিক স্কুটার নিয়ে আসতে চলেছে সুজ়ুকি, যার নাম 2022 Suzuki Burgman।

মনে করা হচ্ছে, সংস্থার সেই আসন্ন ইলেকট্রিক স্কুটারটি জনপ্রিয় বার্গম্যান ১২৫-এর সম্পূর্ণ ইলেকট্রিক ডেরিভেটিভ হতে চলেছে। সম্প্রতি এই স্কুটারেরই রোড টেস্টিং সম্পন্ন হতে দেখা গিয়েছে। সুজুকি বার্গম্যান ইলেকট্রিক স্কুটারের এই স্পাই শটটি তুলে ধরা হয়। স্পাই শটে দেখা গিয়েছে যে, এই ইলেকট্রিক স্কুটারে রয়েছে ডুয়াল টোন লিভারি ও তার সঙ্গে সাদা ও নীল রঙের সংমিশ্রণ। ব্লু অ্যাক্সেন্ট থেকে একটা বিষয় পরিষ্কার হয়ে গিয়েছে যে, এই স্কুটারে টেলপাইপ এমিসন থাকছে না। সেই সঙ্গে ছবিতে-ও দেখা গিয়েছে, ইলেকট্রিক স্কুটারটিতে অনুপস্থিত এগসস্ট ক্যানিস্টারও।

ফিচার্সের মধ্যে এই ইলেকট্রিক স্কুটারে থাকছে ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, তার সঙ্গে ব্লুটুথ কানেক্টিভিটি, টার্ন বাই টার্ন নেভিগেশন, ইউএসবি চার্জার, ফুল-এলইডি হেডলাইট, লার্জ আন্ডার-সিট স্টোরেজ-সহ আরও একাধিক। মনে করা হচ্ছে, এই সুজ়ুকির বার্গম্যান ইলেকট্রিক স্কুটারে থাকতে পারে ৩-৪কেডব্লুএইচ ব্যাটারি প্যাক এবং ৪-৬কেডব্লুএইচ ইলেকট্রিক মোটর। একবার চার্জেই এই আসন্ন ই-স্কুটি ৮০-৯০ কিলোমিটার পর্যন্ত রেঞ্জ দিতে পারবে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories