Prothom Kolkata

Popular Bangla News Website

৩০ শে জুন পুণ্যার্থীদের জন্য দারুণ সুযোগ ! ২ বছর পর অমরনাথ যাত্রা শুরু

1 min read

।। প্রথম কলকাতা ।।

অমরনাথ যাত্রা নিয়ে বহু পুণ্যার্থীদের মধ্যে অনেক স্বপ্ন এবং আশা-আকাঙ্ক্ষা জড়িয়ে থাকে। ২০১৯ সালে জঙ্গি হানার আশঙ্কায় পুণ্যার্থীদের সেই যাত্রা বন্ধ ছিল । তারপর পরপর দু’বছর অতিমারির কারণে অমরনাথ যাত্রা করতে পারেননি পুণ্যার্থীরা। সেই শুভ যাত্রার আবার সুযোগ এসেছে, ২০২২ সালের ৩০ শে জুন থেকে অমরনাথ যাত্রা করতে পারবেন পুণ্যার্থীরা। করোনার প্রকোপ কিছুটা কমেছে তাই এমনটাই সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ, তবে পুণ্যার্থীদের সমস্ত রকম কোভিড প্রোটোকল মেনে চলতে হবে।

২০২২ এর ৩০ শে জুন করোনার সমস্ত প্রোটোকল নিয়ে অমরনাথ যাত্রা শুরু হবে। ঐতিহ্য অনুসারে, এটি রক্ষা বন্ধনের দিনে শেষ হবে। চলতি বছরে ৪৩ দিন ধরে চলবে অমরনাথ যাত্রা। জম্মু ও কাশ্মীরের লেফটেন্যান্ট গভর্নরের কার্যালয় থেকে এই তথ্য দেওয়া হয়েছে। এলজি মনোজ সিনহার সভাপতিত্বে শ্রী অমরনাথজি শ্রাইন বোর্ডের বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

জানা গিয়েছে, করোনা সংক্রমণের কারণে গত দুই বছর ধরে অমরনাথ যাত্রা স্থগিত ছিল। ২০১৯ সালের আগস্ট মাসে, ৩৭০ ধারা বাতিলের কারণে অমরনাথ যাত্রা মাঝপথে বাতিল করা হয়েছিল। বৈঠকের পর মনোজ সিনহা ট্যুইট করেছেন, ৪৩ দিনের পবিত্র তীর্থযাত্রা ৩০ শে জুন সমস্ত কোভিড প্রোটোকল সহ শুরু হবে এবং ঐতিহ্য অনুসারে রক্ষা বন্ধনের দিনে শেষ হবে। আসন্ন সফরেও বিভিন্ন বিষয়ে বোর্ড সদস্যদের মধ্যে গভীর আলোচনা হয়েছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories