Prothom Kolkata

Popular Bangla News Website

এক হয়ে গেল PVR আর INOX ! হঠাৎ এমন সিদ্ধান্ত কেন ?

1 min read

।। প্রথম কলকাতা ।।

রবিবার ভারতের দুটি শীর্ষস্থানীয় মাল্টিপ্লেক্স চেইন PVR Cinemas এবং INOX Leisure-এর মধ্যে একীভূতকরণ হওয়ার অনুমোদন পেয়েছে। এই একীভূতকরণের প্রস্তাব নিয়ে দীর্ঘ দিন ধরে উভয় সংস্থার বোর্ডের মধ্যে বৈঠক চলছে । সেই আলোচনার ভিত্তিতেই বোর্ডগুলি এমন সিদ্ধান্ত নিয়েছে। এই দুই মাল্টিপ্লেক্স চেইন এক হওয়ার পর PVR-এর CMD অজয় ​​বিজলি কোম্পানির নতুন ব্যবস্থাপনা পরিচালক হবেন। কোভিড আবহে অর্থনৈতিক মন্দার কারণে নাকি এই দুই সংস্থা এমন সিদ্ধান্ত নিয়েছে।

মাল্টিপ্লেক্স ইন্ডাস্ট্রির জায়ান্ট ‘পিভিআর সিনেমাস’ এবং ‘আইনক্স লেজার’ একীভূত হওয়ার যে ঘোষণা দিয়েছে তার পিছনে রয়েছে কয়েকটি কারণ। কোম্পানিগুলোর মধ্যে চুক্তি হবে শেয়ার বিনিময়ের মাধ্যমে। পিভিআর লিমিটেড রবিবার বলেছে যে তার পরিচালনা পর্ষদ পিভিআর এবং আইনক্স লিজার লিমিটেড এর একীভূতকরণের প্রস্তাব অনুমোদন করেছে। আইনক্সের বোর্ডও এই একীভূতকরণ পরিকল্পনাকে অনুমোদন করেছে৷ পিভিআরের সারা দেশে ৮৬০ টি সিনেমা স্ক্রিন রয়েছে, যেখানে আইনক্সের ৬৬৭টি স্ক্রিন রয়েছে৷

একীভূত হওয়ার পরে, পিভিআর এবং আইনক্স লেজার যৌথভাবে ১৫০০টিরও বেশি স্ক্রিনের মালিক হবে। একই সময়ে, সিনেপোলিস ইন্ডিয়া ৪০০টি স্ক্রিন সহ তৃতীয় বৃহত্তম মাল্টিপ্লেক্স চেইন। করোনা ভাইরাস মহামারীতে এই কোম্পানিগুলি ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। এখন এই মন্দা মোকাবিলায় একীভূতকরণের পরিকল্পনা করা হয়েছে। উভয় সংস্থার উপর মহামারীর প্রভাব সত্য । অনুমান করা হয় যে ২০১৯ আর্থিক বছরে, যেখানে PVR-এর আয় ছিল ৩৪৫২ কোটি টাকা, পরের বছর তা নেমে এসেছে মাত্র ৩১০ কোটি টাকায়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories