Prothom Kolkata

Popular Bangla News Website

জলপাইগুড়িতে আচমকা মৃত্যু হাতির, ধোঁয়াশা বাড়ছে কারণ ঘিরে

।। প্রথম কলকাতা।।

একটি পূর্ণবয়স্ক দাঁতাল হাতির মৃত্যু। আর এই হাতির মৃতদেহ উদ্ধার করা হল জলপাইগুড়ির বৈকন্ঠপুর বন বিভাগের অন্তর্গত মহারাজ ঘাট এলাকা থেকে। তারপর থেকেই এই হাতিটির মৃত্যুকে ঘিরে বিভিন্ন প্রশ্ন উঠেছে। হাতির মৃতদেহের পাশে একটি রাসায়নিক সার ভর্তি ব্যাগ পাওয়া গিয়েছে ।তাই একাংশের অনুমান হয়তো রাসায়নিক বিক্রিয়ার জন্যেই এই হাতিটির প্রাণহানি ঘটেছে ,তবে এই যুক্তি সর্বগ্রাহ্য নয়।

এই ঘটনাটি ঘটেছে রবিবার সকালে। এদিন সকালে স্থানীয় একটি লাউ খেত থেকে পূর্ণবয়স্ক এক দাঁতাল হাতির মৃতদেহ উদ্ধার করা হয়েছে । স্থানীয় সূত্রে খবর ওই লাউ খেতেই রাসায়নিক সার ভর্তি একটি ব্যাগ পাওয়া গিয়েছে। তাই মনে করা হচ্ছে হয়তো হাতিটি সেখানে খাবারের খোঁজে ঢুকেছিল আর তারপর কোনভাবেই রাসায়নিক সার তাঁর পেটে চলে যায়। যার ফলে বিষক্রিয়া ঘটে এবং তারপরেই মৃত্যু হয় ওই হাতিটির। কিন্তু এখনই কোনরকম সিদ্ধান্তে আসেনি বনদপ্তর আধিকারিকরা। তাঁরা জানান , আগে ওই মৃত হাতিটির ময়নাতদন্ত করা হবে।

রিপোর্ট হাতে আসবে। আর তারপরেই মৃত্যুর সঠিক কারণ জানানো হবে। উল্লেখ্য এর আগেও একবার জলপাইগুড়ি বন বিভাগের অন্তর্গত মোরাঘাট এলাকার একটি বস্তিতে পূর্ণবয়স্ক একটি হাতির মৃতদেহ উদ্ধার করা হয়েছিল। সেই হাতিটিকেও সকালের দিকে বস্তির পেছনে ফাঁকা মাঠে পড়ে থাকতে দেখা গিয়েছিল। বনদপ্তর সূত্রে খবর পাওয়া গিয়েছিল বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হয়েছিল ওই পূর্ণবয়স্ক হাতিটির।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories