Prothom Kolkata

Popular Bangla News Website

রাহুল-প্রিয়ঙ্কার সঙ্গে ফের গোপন বৈঠক! পিকের অবস্থান নিয়ে বাড়ছে জল্পনা

1 min read

।। প্রথম কলকাতা।।

প্রশান্ত কিশোর যোগদান করতে পারেন কংগ্রেসে। এই বিষয় নিয়ে গত বছর সরগরম হয়েছিল সংবাদমাধ্যম। একাধিকবার বৈঠক হয়েছিল কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের সঙ্গে প্রশান্ত কিশোরের। কিন্তু শেষ পর্যন্ত কিছুই হয়নি। জানা যায়, দু-পক্ষের মতানৈক্যের কারণে সমস্ত প্রচেষ্টাই ব্যর্থ হয়েছিল। কিন্তু এবার আবার কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের সঙ্গে বৈঠক করলেন প্রশান্ত কিশোর। জানা যাচ্ছে, রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে ইতিমধ্যেই সাক্ষাৎ করেছেন প্রশান্ত কিশোর। বেশ কিছু বিষয় নিয়ে তাঁদের আলোচনাও চলছে। যা থেকে আবার শুরু হল প্রশান্ত কিশোরের কংগ্রেসের যোগদানের জল্পনা।

তবে একথাও ঠিক, রাহুল গান্ধী বা প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে প্রশান্ত কিশোর কী বিষয়ে আলোচনা করেছেন? তা এখনো স্পষ্ট নয়। তিনি কংগ্রেসে যোগদান করবেন? নাকি তিনি কংগ্রেসের হয়ে কাজ করবেন? সেটাও স্পষ্ট ভাবে জানা যায়নি। কংগ্রেসের একাংশের বক্তব্য, গুজরাট ও হিমাচল প্রদেশের বিধানসভা নির্বাচনে কংগ্রেসের হয়ে কাজ করতে চান প্রশান্ত কিশোর। তবে কংগ্রেসের অপর অংশের বক্তব্য, গুজরাট বা হিমাচলের বিধানসভা নির্বাচন নয়, ২০২৪ সালের লোকসভা নির্বাচন নিয়ে প্রশান্ত কিশোর কথা বলেছেন রাহুল গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে। লোকসভা নির্বাচন নিয়েই তিনি কংগ্রেসের হয়ে কাজ করতে চান, বিধানসভা নির্বাচন নিয়ে নয়।

প্রসঙ্গত, সদ্য অনুষ্ঠিত পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনের পর কংগ্রেসের হয়ে কাজ করতে পারেন পিকে, এমন একটা খবর বারবার ভেসে আসছে সংবাদমাধ্যমে। যদিও প্রশান্ত কিশোরের পক্ষ থেকে বা কংগ্রেসের পক্ষ থেকে কোনো স্পষ্ট বার্তা এখনো পর্যন্ত পাওয়া যায়নি। প্রসঙ্গত, গতবছর প্রশান্ত কিশোরের সঙ্গে কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের কয়েক দফার বৈঠক চলেছিল, কিন্তু এরপর সমস্ত কিছুই ভেস্তে যায়। এরপর প্রশান্ত কিশোরের প্রাক্তন সহযোগী সুনীল কানুগোলু হন কংগ্রেসের রামর্শদাতা। কর্ণাটক, তেলেঙ্গানার ভোটে কংগ্রেসের হয়ে তিনি কাজ করছেন। এই অবস্থায় প্রশান্ত কিশোরের সঙ্গে যদি কংগ্রেস চুক্তিবদ্ধ হয়, তবে সুনীল কানুগোলু কী করবেন?

যদিও তিনি জানিয়েছেন। প্রশান্ত কিশোরের সঙ্গে কাজ করতে তাঁর কোনো আপত্তি নেই। কারণ ২০১৪ সালের আগে তাঁরা একসঙ্গেই কাজ করেছিলেন বিজেপির হয়ে। এদিকে, নিজের নাম গোপন রেখেও কংগ্রেসের জনৈক কংগ্রেস নেতা জানালেন, গুজরাট, হিমাচলের বিধানসভা ভোট নিয়ে নিজেই আগ্রহ দেখিয়েছেন প্রশান্ত কিশোর। তবে, কংগ্রেসের সঙ্গে প্রশান্ত কিশোরের চুক্তি আদৌ হবে কিনা? প্রশান্ত কিশোর কংগ্রেসে যোগদান করবেন কিনা? সে ব্যাপারে যথেষ্ট ধন্দ রয়েছে। রয়েছে নানা প্রশ্ন। প্রশান্ত কিশোর যদি কংগ্রেসের সঙ্গে হাত মেলান, তবে বড় রকম বাঁকবদল ঘটতে পারে জাতীয় রাজনীতিতে, এমনটাই একাধিক রাজনৈতিক বিশ্লেষকদের ধারণা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories