Prothom Kolkata

Popular Bangla News Website

ভোটব্যাঙ্ক বড় বালাই, মতুয়াদের মন রাখতে বিশেষ পদক্ষেপ প্রধানমন্ত্রীর

।। প্রথম কলকাতা।।

পশ্চিমবঙ্গে বিজেপির অন্যতম গুরুত্বপূর্ণ শক্তি হল মতুয়া সম্প্রদায়। মতুয়া ভোটব্যাঙ্ক ধরে রাখতে বিজেপি সর্বদা সচেষ্ট। অন্যদিকে, মতুয়া ভোটব্যাঙ্ক নিজেদের দিকে ঘুরিয়ে আনতে সদা সচেষ্ট তৃণমূল। এই পরিস্থিতিতে মতুয়াদের মন রাখতে আগামী ২৯ সে মার্চ ঠাকুরনগরের বারোনি মেলাতে ভার্চুয়ালি বিশেষ বার্তা দিতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আবার এই মেলায় উপস্থিত থাকার সম্ভাবনা রয়েছে বিজেপির সর্বভারতীয় সভাপতি জগত প্রকাশ নাড্ডার। বিজেপি সংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুর এমনটাই জানিয়েছেন।

কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুর জানিয়েছেন, ইতিমধ্যেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন। পিএমও দফতরের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ২৯ সে মার্চ বিকেল সাড়ে চারটার সময় মতুয়া ধর্ম মেলাকে সম্বোধিত করবেন প্রধানমন্ত্রী। দেশের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ যাতে মেলায় আসতে পারেন, সেকারণে প্রধানমন্ত্রী, রেলমন্ত্রী বিশেষ সুবিধা করে দিয়েছেন। যা মতুয়া সমাজকে ও ঠাকুরের জন্মদিনকে উচ্চপর্যায়ে নিয়ে গিয়ে ভাবনা চিন্তা করা হয়েছে। যা ইতিপূর্বে হয়নি। মতুয়া সমাজের কাছে এটি একটি বড় পাওয়া।

প্রসঙ্গত, আগামী ২৯ সে মার্চ হরিচাঁদ ঠাকুরের আবির্ভাব তিথি উপলক্ষে ঠাকুরনগরে শুরু হতে চলেছে বারোনি মেলা। এই মেলা শুরু হয় পুণ্যস্নানের মাধ্যমে। যেখানে ভার্চুয়ালি উপস্থিত থাকার কথা প্রধানমন্ত্রীর। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, এবারের বারোনি মেলায় যদি ভার্চুয়ালি উপস্থিত থাকেন প্রধানমন্ত্রী ও বিশেষ বক্তব্য রাখেন। তা রাজ্য বিজেপির কাছে যেমন হবে ভোকাল টনিক, অন্যদিকে বিশেষ বার্তা পৌঁছাবে মতুয়াদের কাছে।

প্রসঙ্গত, গত লোকসভা ও বিধানসভা নির্বাচনে মতুয়ারা ঢেলে সমর্থন জানিয়েছিলেন বিজেপিকে। সিএএ চালু করার প্রতিশ্রুতি দিয়ে লোকসভা নির্বাচনে জয়লাভ করেছিলেন শান্তনু ঠাকুর। কিন্তু এখনো তা চালু না হওয়ায়, ক্ষোভ বাড়ছে মতুয়াদের। আবার, পুরভোটে মতুয়া গড়ে ধ্বস নামে গেরুয়া শিবিরের। আবার একাধিকবার বিজেপির বেশকিছু বিক্ষুব্ধদের সঙ্গেও বৈঠক করেছেন শান্তনু ঠাকুর। তাই সবকিছু নিয়েই চিন্তা বাড়ছে বিজেপির। তাই একদিকে শান্তনু ঠাকুর, অন্যদিকে, মতুয়াদের মন রাখতে বিশেষ পদক্ষেপ নিতে চলেছেন স্বয়ং প্রধানমন্ত্রী। যা অত্যন্ত তাৎপর্যপূর্ণ।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories