Prothom Kolkata

Popular Bangla News Website

বাংলাদেশ গিয়ে ইলিশ মাছ নিয়ে ক্ষোভের মুখে পড়লেন মীর?

1 min read

।। প্রথম কলকাতা ।।

গত বৃহস্পতিবার মীর একটি ফেসবুক লাইভে এসে জানিয়েছিলেন তাঁর ঢাকা যাওয়ার কথা। মীর বলেছিলেন, ঢাকার মানুষের ভালোবাসায় আমি মুগ্ধ। এবার তাঁদের ডাকেই পৌঁছে যাবো ফুডকা কে নিয়ে। তারপরই মীরের একটি ফেসবুক পোস্টে ফুডকা’র লোগো দেওয়া টি-শার্ট পরেই আন্তর্জাতিক বিমানবন্দরে দাঁড়িয়ে থাকতে দেখা যায় তাঁকে এবং ক্যাপশনে লেখেন, “আসসালাম আলাইকুম বাংলাদেশ।” তবে এবার সেখানে গিয়েই মীর পড়লো প্রশ্নের মুখে।

আজ সকালে মীর তাঁর সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে একটি ভিডিও শেয়ার করেন যেখানে দেখা যায় মীরের ফুডকার দুই সহযোগী ইন্দ্রজিৎ ব্যানার্জী ও সুনন্দ লাহিড়ী মীরকে তীব্র ভর্ৎসনা করছেন। কিন্তু কেন জানেন? আসলে সকলেই জানেন বাংলাদেশের বিখ্যাত ইলিশ মাছ। কিন্তু এদিকে আবার মীরের নাকি মাছ একেবারে অপছন্দ তাই একটা ফুড ব্লগের চ্যানেলে মীর বাংলাদেশ গিয়ে মাছ খাবেন না তা কি হয়! হ্যাঁ এটাই মানতে নারাজ ইন্দ্রজিৎ ও সুনন্দ। আর তা নিয়েই এই দুই সহযোগী মীরের উপর খুব ক্ষোভ প্রকাশ করতে থাকেন। আর মীর চাদর গায়ে দিয়ে বিছানায় অসহায়ের মত শুয়ে আছেন এবং নিরুপায় বোধ করছেন।

এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করে মীর লেখেন, “আচ্ছা কি মুশকিল! আমি ছোটবেলা থেকেই মাছ খাই না। আমার ভালো লাগে না খুব একটা। আর কাঁটার ভয়ে আরও খাই না। এবার একটা কথা বলুন… আমি যদি ইলিশের ভক্ত না হই, আমি কি বাংলাদেশ থেকে এক্ষুনি বেরিয়ে যাবো? আমার কি এখানে আর থাকা উচিত নয়? “

প্রসঙ্গত ফুডকা একটা ফুড ব্লগিং শো হলেও এটি অন্যদের থেকে সম্পূর্ণ আলাদা। কারণ এরা খাবারের সাথে খোঁজে তাঁদের ইতিহাস। থাকে তার বর্ণনা। অতি পরিচিত বা অপরিচিত খাবারের ইতিহাস সম্পর্কে আলোচনা করা হয়ে থাকে এখানে। কৌতুকের মোড়কে পরিবেশিত হয় কলকাতার নানা খাবারের নানা খুঁটিনাটি। আসলে মীর আছেন যে! তিনি থাকবেন, আর কমেডি থাকবে না, তা আবার হয় নাকি! খাওয়াদাওয়া, হাসি-মজা আর ঘোরাঘুরি মিলিয়ে মজাদার এই সিরিজ চুটিয়ে অনুভব করে ভোজনরসিকরা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories