Prothom Kolkata

Popular Bangla News Website

পাঞ্জাবে প্রধানমন্ত্রীকে কড়া সুরক্ষা প্রদান ! ১৪ জন পুলিশ পেলেন বিশেষ পুরস্কার

1 min read

।। প্রথম কলকাতা ।।

পাঞ্জাবের ফিরোজপুরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নিরাপত্তার ফাঁকফোকরের পর পাঞ্জাব পুলিশকে অনেক সমালোচনার মুখে পড়তে হয়েছিল। কিন্তু সদ্য সমাপ্ত বিধানসভা নির্বাচনের সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির জলন্ধর সমাবেশে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করার জন্য ১৪ জন পুলিশ সদস্যকে ‘ডিজিপি কম্যান্ডেশন ডিস্ক’ দিয়ে সম্মানিত করা হয়েছে। অন্যদিকে সমালোচনার মুখে পড়তে হয়েছে পাঞ্জাব পুলিশকে। ১৪ই ফেব্রুয়ারি বিধানসভা নির্বাচনের সময়, প্রধানমন্ত্রী মোদী জলন্ধরে একটি সমাবেশে ভাষণ দেন। ফিরোজপুরে নিরাপত্তা ফাঁকির পর পাঞ্জাবে এটাই ছিল প্রধানমন্ত্রী মোদির প্রথম জনসভা। ২৬শে মার্চ জারি করা পাঞ্জাবের ডিজিপি ভি কে ভাবরার আদেশ অনুসারে, মোট ১৪ জন পুলিশ সদস্যকে এই পুরস্কারে সম্মানিত করা হয়েছে।

কারা পেলেন এই বিশেষ পুরস্কার ?

যে অফিসারদের ডিজিপি কম্যান্ডেশন ডিস্কে সম্মানিত করা হয়েছে তাদের মধ্যে রয়েছেন হোশিয়ারপুরের এসএসপি ধুমান নিম্বালে, কাপুরথালার এসএসপি দয়ামা হরিশ ওমপ্রকাশ, ৭ম ব্যাটালিয়নের কমান্ড্যান্ট রাজপাল সিং সান্ধু, ২৭তম ব্যাটালিয়নের কমান্ড্যান্ট ওপিন্দরজিৎ সিং ঘুরান, জলন্ধরের এসএসপি সতীন্দর সিং , কমান্ড্যান্ট জগমোহন সিং প্রমুখ ব্যক্তিগণ। এছাড়াও এআইজি হরকমলপ্রীত সিং, ডিসিপি জলন্ধর জাসকিতারজিৎ সিং তেজা, এআইজি রাজেশ্বর সিং সিধু, মনজিৎ সিং ধেসি, এডিসিপি জলন্ধর সুহেল কাসিম মীর, ডিএসপি রাকেশ যাদব এবং ইন্সপেক্টর বিবেক চন্দরও ডিজিপি কম্যান্ডেশন ডিস্কে ভূষিত হয়েছেন।

৫ই জানুয়ারী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ফিরোজপুরে ৪২,৭৫০ কোটি টাকারও বেশি মূল্যের বেশ কয়েকটি উন্নয়ন প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করার কথা ছিল। কিন্তু জাতীয় শহীদ স্মৃতিসৌধ পরিদর্শনকালে প্রধানমন্ত্রীর গাড়িবহর সড়কপথে একটি ফ্লাইওভারে পৌঁছালে আন্দোলনকারীরা সড়ক অবরোধ করে। ফ্লাইওভারে ১৫-২০ মিনিট আটকে ছিলেন প্রধানমন্ত্রী। এটা ছিল প্রধানমন্ত্রীর নিরাপত্তায় বড় ধরনের ত্রুটি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories