Prothom Kolkata

Popular Bangla News Website

ইলেকট্রিক বাইক থেকে সাবধান ! চার্জ দিতে গিয়ে মর্মান্তিক পরিণতি বাবা-মেয়ের

1 min read

।। প্রথম কলকাতা।।

যেভাবে জ্বালানি তেলের দাম বাড়ছে, সে দিক থেকে বহু মানুষ নিজেদের পকেট বাঁচাতে বেছে নিচ্ছেন ইলেকট্রিক গাড়ি গুলিকে। দামেও কম অথচ বেশ সাশ্রয়ী , একবার চার্জ দিলে ঘন্টার পর ঘন্টা এই গাড়িগুলি অনায়াসে চলতে পারে। তবে এবার সেই ইলেকট্রিক বাইক মর্মান্তিক পরিণতি ডেকে আনল বাবা-মেয়ের জীবনে। রাতে গাড়িতে চার্জ দিয়ে ঘুমিয়ে পড়েছিলেন তারপর সেখান থেকেই শর্টসার্কিট হয়ে আগুন লেগে যায় , অবশেষে শ্বাসরোধ হয়ে মৃত্যু হয় দুজনের। দেহ উদ্ধার হয় শৌচাগার থেকে। বাইকটি আগুনে ব্লাস্ট হয়েছে, তারপর কালো ধোঁয়ার চাদরে ঢেকে যায় পুরো বাড়ি।

এই মর্মান্তিক ঘটনাটি ঘটেছে তামিলনাড়ুর ভেলোরে। ২৬শে মার্চ শনিবার ভোরবেলা অ্যাসবেস্টস শিট-ভর্তি বাড়িতে তাদের ই-বাইক আগুনে জ্বলে ওঠার পর এক ব্যক্তি ও তার মেয়ের মৃত্যু হয়। পুলিশ জানিয়েছে যে এম দুরাইবর্মা (৪৯), যিনি টোলগেটের কাছে একটি ফটো স্টুডিও চালাচ্ছিলেন। তিনি ভেলোরে কিছুদিন আগে একটি নতুন ই-বাইক কিনেছিলেন৷ শুক্রবার রাতে বাইকের চার্জারটি বাড়ির প্রবেশপথে একটি পুরানো সকেটে লাগিয়ে ঘুমাতে যান তিনি। একটি বৈদ্যুতিক শর্ট সার্কিটের কারণে ই-বাইকে আগুন লাগে এবং ধোঁয়ায় ভরে যায় বাড়ি। তার ১৩ বছর বয়সী মেয়ে মোহনা প্রীথি, ক্লাস ৮ এর ছাত্রী।

দুরাইবর্মার সাথে বাড়িতে তাকে মৃত অবস্থায় পাওয়া গেছে। পুলিশ জানিয়েছে যে সকেটটি একটি ই-বাইক চার্জ করার জন্য কম ভোল্টেজ ক্ষমতা সহ হতে পারে। যার জন্য এই দুর্ঘটনা ঘটেছে। স্থানীয় লোকজন জানান, রাত ১টার দিকে তারা ই-বাইকটিতে আগুন ও ধোঁয়া দেখতে পান। তবে স্থানীয় লোকজন আগুন নেভাতে পারেননি । ভেলোর থেকে দমকল বাহিনীর একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিভিয়ে ফেলে এবং স্থানীয় লোকজন সদর দরজা ভেঙে ঘরে প্রবেশ করে। ছোটখাটো আঘাতে বাবা-মেয়ে দুজনকে মৃত অবস্থায় পাওয়া গেছে। পুলিশ জানিয়েছে, মৃতদেহের গায়ে কোনো পোড়া আঘাতের চিহ্ন না থাকায় শ্বাসরোধে বাবা ও মেয়ের মৃত্যু হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories