Prothom Kolkata

Popular Bangla News Website

গোয়া নিয়ে নাছোড় তৃণমূল, জোর কদমে প্রস্তুতি শুরু পঞ্চায়েত নির্বাচনের

1 min read

।। প্রথম কলকাতা।।

২০২২ এর নির্বাচনে তৃণমূল যে ফলের আশা করেছিল তা আশানুরূপ হয়নি কিন্তু তাতে হাল ছাড়েনি তৃণমূল। এমনকি অভিষেক বন্দ্যোপাধ্যায় জানিয়ে দিয়েছিলেন তাঁরা এত সহজে হাল ছাড়ছেন না। আগামী পাঁচটি বছর গোয়ার মাটিতে থাকবেন তাঁরা ,চেষ্টা করে যাবেন নিজেদের জায়গা বুঝে নেবার। তাই তাদের লক্ষ্য এবার গোয়ার পঞ্চায়েত নির্বাচন। নতুন করে সে রাজ্যে তাদের যাত্রা শুরু করতে চায় তৃণমূল কংগ্রেস। যার জন্য শনিবার নির্বাচন-পরবর্তী পর্যালোচনা বৈঠকের আয়োজন করা হয়েছিল সেখানে।

এদিনের বৈঠকে উপস্থিত ছিলেন নির্বাচনী পর্যবেক্ষক কমিটির চেয়ারম্যান অশোক তানওয়ার এছাড়াও ছিলেন ২ কো- ইনচার্জ সৌরভ চক্রবর্তী এবং সুস্মিতা দেব। এই বৈঠকে উপস্থিত থাকতে দেখা যায় ডেরেক ও’ব্রায়েন সহ লুইজিনহো ফেলেইরো ও চার্চিল আলেমাওর মতো দুই প্রাক্তন মুখ্যমন্ত্রী । এছাড়াও এদিন ওই বৈঠকে উপস্থিত থাকতে দেখা যায় দলের ২৫ জন প্রার্থীসহ অন্যান্যদের। আগামী মে-জুন মাসের মধ্যেই গোয়ায় পঞ্চায়েত নির্বাচনে নির্ঘণ্ট প্রকাশিত হবে। সেখানে নিজেদের জায়গা বুঝে নিতে এই দলীয় বৈঠকের আয়োজন বলে অনুমান রাজনৈতিক মহলের একাংশের।

এই রাজ্যের সবকটি বিধানসভা মিলিয়ে মোট ৬ শতাংশ ভোট পেয়েছে তৃণমূল। সে ক্ষেত্রে তৃণমূলের দাবি, প্রত্যেকটি বিধানসভাতে তাদের পরিচিতি তৈরি হয়েছে আর এই পরিচিতি কে এবার কাজে লাগাতে হবে। বিভিন্ন রাজনৈতিক কর্মসূচি নিয়ে বিভিন্ন বিধানসভা কেন্দ্র গুলির মধ্যে যেতে হবে। তৃণমূলকে সেখানকার দলীয় কর্মীদের অভাব-অভিযোগ বক্তব্য শুনতে হবে বুঝতে হবে ।এমনকি তাদের যেকোনো বক্তব্য জানানোর জন্য ইমেইল আইডির ব্যবস্থা করা হয়েছে।

অভিষেক বন্দ্যোপাধ্যায় আগামী দিনে মাঝেমাঝেই গোয়ার উদ্দেশ্যে রওনা দেবেন বলে জানা যায় । সুযোগ সুবিধা মতন তিনি সে রাজ্যে গিয়ে দলীয় কর্মীদের বিভিন্ন সমস্যার সমাধানের চেষ্টা করবেন । এছাড়া রাজ্যজুড়ে কোথায় দলের গ্রহণযোগ্যতা কেমন হচ্ছে, দল কতটা প্রাধান্য পাচ্ছে বা দলের পরবর্তী কর্মসূচি সেই এলাকা ভিত্তিতে কী হতে পারে সেই সমস্ত বিষয়ে সজাগ থাকার দায়িত্ব দেওয়া হয়েছে দুই কো- ইনচার্জ সুস্মিতা দেব এবং সৌরভ চক্রবর্তীকে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories