Prothom Kolkata

Popular Bangla News Website

Weather: আংশিক মেঘলা আকাশ শহরে, কবে থেকে শুরু বৃষ্টি?

।। প্রথম কলকাতা ।।

হঠাৎ করে রাজ্যজুড়ে তাপমাত্রার পারদ বেড়েই চলেছে মার্চের শুরু থেকে গরমের অস্বস্তিতে ভুগছে শহরবাসী। তবে এই অস্বস্তিতে গরম আরো বাড়ার সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, তাপমাত্রা বাড়ার ফলে জলীয়বাষ্পের পরিমাণ বাড়ছে উপকূলবর্তী এলাকাগুলিতে ।আর এই জলীয়বাষ্পের ফলে ভ‍্যাবসা গরম বাড়ছে।

রবিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৫ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াস এর আশেপাশে। বাতাসে আপেক্ষিক আদ্রতার পরিমাণ থাকবে ৮৭ শতাংশ। ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা না থাকলেও হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে কলকাতা এবং শহরতলী এলাকায়। আগামী ২৪ ঘণ্টায় না হলেও কয়েকদিনের মধ্যে হাওয়া বদলের ইঙ্গিত দিয়েছেন আবহাওয়াবিদরা। মূলত উত্তর এবং দক্ষিণ ২৪ পরগনা পূর্ব এবং পশ্চিম মেদিনীপুর হাওড়া হুগলি কলকাতায় বিচ্ছিন্নভাবে বৃষ্টিপাত হতে পারে।

রবিবার সকালে আকাশ মেঘলা থাকলেও বৃষ্টিপাতের সম্ভাবনা নেই। যদিও বাতাসে প্রচুর পরিমাণ জলীয়বাষ্পের উপস্থিতি রয়েছে। তবে দমকা হাওয়া গলদঘর্ম অবস্থা কিছুটা হলেও কমাচ্ছে। গত কয়েকদিন ধরে কলকাতায় সন্ধ্যের পর দমকা হাওয়া বইছে বৃষ্টিপাত না হলেও বাতাসে কমেছে আপেক্ষিক আদ্রতার পরিমাণ।তবে হাঁসফাঁস গরম থেকে কিছুটা স্বস্তি মিলছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories