Prothom Kolkata

Popular Bangla News Website

সিবিআই আমাদের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার করলে ছেড়ে কথা বলব না – হুঁশিয়ারি ফিরহাদের

1 min read

।। প্রথম কলকাতা ।।

আদালতের নির্দেশের পর বগতুই কাণ্ডে একেবারে কোমর বেঁধে তদন্তে নেমেছে সিবিআই। বগতুই গ্রামে পৌঁছে দুদলে ভাগ হয়ে তদন্ত করলেন সিবিআই আধিকারিকেরা। সোনা শেখের বাড়িতে জোরকদমে চলেছে তদন্তের কাজ। বাড়ির বিভিন্ন অংশে গিয়ে চললো নমুনা সংগ্রহের কাজ। বগতুই কাণ্ডে সিবিআইয়ের এই তৎপরতাকে তীব্র কটাক্ষ করলেন রাজ্যের পরিবহনমন্ত্রী ফিরহাদ হাকিম। তিনি জানালেন, দিল্লির নেতারা বা শুভেন্দু অধিকারীর কথায় যদি সিবিআই তাঁদের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার করে, তবে তাঁরা ছেড়ে কথা বলবেন না।

রাজ্যের পরিবহনমন্ত্রী তথা কলকাতার মেয়র ফিরহাদ হাকিম জানালেন, সিবিআই তদন্তে করোও লাভ হবে না। আগে তদন্ত করেছিল সিট। এখন তদন্ত করছে সিবিআই। সিট তদন্ত করে যাদের গ্রেপ্তার করেছিল। তাদেরকেই হেফাজতে নিয়েছে সিবিআই। এবার দিল্লির নেতা বা শুভেন্দু অধিকারীর কথায় সিবিআই যদি তাঁদের বিরুদ্ধে ক্ষমতার অপব্যবহার করে, তাহলে তাঁরা ছেড়ে কথা বলবেন না।

এভাবে, বিজেপিকে তীব্র হুঁশিয়ারি দিলেন ফিরহাদ হাকিম। আবার, গতকাল তিনি সিবিআই তদন্ত প্রসঙ্গে জানিয়েছিলেন, সিবিআই পক্ষপাতিত্বের ঊর্ধ্বে নয়। তার কারণ কোর্টের কথাতেই সিবিআই হলো কেন্দ্রীয় সরকারের তোতাপাখি। মোদী সরকার ক্ষমতায় আসার পর থেকেই পলিটিক্যাল ইন্টারফেয়ারেন্স দেখা যাচ্ছে। যা বারবার আদালতে প্রমাণ হয়েছে। তারপরও কেন আদালত সিবিআই তদন্তের নির্দেশ দিল? তা তিনি জানেন না।

গতকাল তিনি দাবি করেছিলেন, ক্ষতিগ্রস্তদের পরিবারবর্গ বলেছে যে সিটের ওপর তাদের আস্থা আছে, মুখ্যমন্ত্রীর কথার উপরে তারা আস্থা রেখেছেন, সকলেই ন্যায় পাবেন। তারপরও কেন সিবিআই হলো, এটা তিনি জানেন না। তাঁর অভিযোগ, সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার চেষ্টা করা হচ্ছে। কিন্তু রবীন্দ্রনাথের বাংলা, নজরুলের বাংলা, শরৎচন্দ্রের বাংলা, বিবেকানন্দের বাংলায় হাজার চেষ্টা করলেও সাম্প্রদায়িক সম্প্রীতি অক্ষুণ্ন থাকবে।

আবার, এ প্রসঙ্গে তৃণমূলের মুখপাত্র কুনাল ঘোষ জানালেন, সিবিআই তদন্ত হলে তৃণমূল সহযোগিতা করবে। কিন্তু তদন্তের নামে যদি উদ্দেশ্যপ্রণোদিত কোন রাজনৈতিক ঘটনা ঘটে, তবে তৃণমূল তার জবাব রাজনৈতিক ভাবে দেবে। তিনি কটাক্ষ করেছেন, বগতুইয়ের ঘটনার পর থেকে সিপিএম, বিজেপি একটু বেশি সক্রিয় হয়ে পড়েছে। তারা যে রাজ্যে শাসনে আছে সেখানে কীরকম আইন-শৃঙ্খলার ব্যবস্থা রয়েছে? তা সবাই জানে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories