Prothom Kolkata

Popular Bangla News Website

রামপুরহাট কাণ্ডের তদন্ত করছে সিবিআই, আনিস কাণ্ডে কেন নয় – প্রশ্ন সালেম খানের

।। প্রথম কলকাতা ।।

গতকাল হাইকোর্টের পক্ষ থেকে নির্দেশ দেওয়া হয়েছে বগতুই কাণ্ডের তদন্ত করবে সিবিআই। আদালতের নির্দেশের পর আজ থেকে শুরু হয়েছে সিবিআই তদন্ত। হাওড়ার মৃত ছাত্রনেতা আনিস খানের পরিবারবর্গও সিবিআই তদন্তের দাবি করেছিল। কিন্তু এখনো পর্যন্ত আনিস কাণ্ডের তদন্ত করছে সিট। এই আবহে দাঁড়িয়ে আনিস খানের পিতা সালেম খান প্রশ্ন করেছেন, বগতুই কাণ্ডের তদন্তের ভার যদি সিবিআইকে দেওয়া হয়, তবে তাঁর পুত্রের হত্যাকাণ্ডের তদন্তের দায়িত্ব কেন দেওয়া হবে না সিবিআইকে?

হাওড়ার মৃত ছাত্রনেতা আনিস খানের পিতা সালেম খান প্রশ্ন করেছেন, রামপুরহাট কাণ্ডে জ্ঞানবন্ত সিং সিটের দায়িত্বে ছিলেন। কিন্তু তাঁর উপরে আদালত ভরসা করতে পারল না, সিবিআই তদন্তের নির্দেশ দেওয়া হলো। কিন্তু তাঁকে কেন সিবিআই দেওয়া হচ্ছে না। তিনি কী করে তাঁর উপরে ভরসা করতে পারেন। জ্ঞানবন্ত সিংকে কয়লা কেলেঙ্কারিতে ইডি তলব করেছে। সেই জ্ঞানবন্ত সিং সিটের প্রধান হয়ে তদন্ত করছেন। সেই জ্ঞানবন্ত সিংয়ের উপরে তিনি কী করে ভরসা করতে পারেন? তিনি স্পষ্ট জানালেন, সিটের তদন্ত তাঁর দরকার নেই। তিনি সিবিআই তদন্ত চান।

অন্যদিকে, গতকাল সালেম খান জানিয়েছিলেন, তাঁকেও কেনার জন্য আসা হয়েছিল। কিন্তু তিনি কেনার লোক নন। তিনি মাথা বিক্রি করার লোক নন। তাঁকেও দুটো চাকরি, ৫ লক্ষ টাকা দেওয়ার জন্য আসা হয়েছিল। কিন্তু তিনি স্পষ্ট বলে দিয়েছেন যে, তাঁদের কাছে তিনি মাথা বিক্রি করবেন না। তাঁর টাকা বা চাকরির দরকার নেই। তিনি সুবিচার চান। তিনি ন্যায় বিচার চান। গতকাল তিনি আরও জানিয়েছিলেন, তাঁর ছেলের মৃত্যুর ন্যায় বিচারের জন্য তিনি সিবিআই তদন্ত চাইছেন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories