Prothom Kolkata

Popular Bangla News Website

ফের খুলতে চলেছে মালয়েশিয়া ও সিঙ্গাপুর পর্যটনকেন্দ্র! জেনে নিন কবে থেকে যেতে পারবেন

।। প্রথম কলকাতা ।।

আপনার জন্য রয়েছে সুখবর, কারণ আপনি আপনার পরিবার বা বন্ধুদের সাথে পুনরায় মালয়েশিয়া ও সিঙ্গাপুরে ঘুরতে যেতে পারবেন। মালয়েশিয়া এবং সিঙ্গাপুরের স্বাস্থ্যমন্ত্রীরা মহামারী পরিস্থিতি স্থিতিশীল হওয়ার বিষয়টি বিবেচনা করে দুই দেশের মধ্যে সম্পূর্ণভাবে ভ্রমণ পুনরায় শুরু করতে কাজ করতে সম্মত হয়েছেন, মালয়েশিয়ার স্বাস্থ্যমন্ত্রী খায়েরি জামালউদ্দিন ট্যুইট করে এই কথা জানিয়েছেন।

দুই মন্ত্রী সম্মত হয়েছেন যে তারা অবিলম্বে সম্পূর্ণ টিকাপ্রাপ্ত ব্যক্তিদের জন্য বিমান এবং স্থল ভ্রমণের সম্পূর্ণ ব্যবস্থা করতে পারেন বলে জানা গিয়েছে। তিনি তাঁর প্রতিপক্ষ ওং ইয়ে কুং এর সাথে বুধবারের শুরুতে সীমান্ত পুনরায় খোলার বিষয়ে বিস্তারিত আলোচনা করতে দেখা করেছিলেন বলে জানিয়েছেন।

মালয়েশিয়া কোভিড ধারণ করার জন্য দুই বছরের বিধিনিষেধের পরে ১ এপ্রিল থেকে সম্পূর্ণ টিকাপ্রাপ্ত ভ্রমণকারীদের জন্য তাদের সীমানা পুনরায় চালু করতে চলেছেন। মালয়েশিয়া ও সিঙ্গাপুর নভেম্বরে সীমিত কোটার ভিত্তিতে আকাশ ও স্থলপথে দুই দেশের মধ্যে সফরের অনুমতি দেয়। বিমান ভ্রমণ প্রাথমিকভাবে সিঙ্গাপুর এবং কুয়ালালামপুরের মধ্যে ফ্লাইট দিয়ে শুরু হয়েছিল, যখন পেনাংয়ের পরিষেবাগুলি গত সপ্তাহে তার সাথে যোগ করা হয়েছিল।

সিঙ্গাপুরও শীঘ্রই সম্পূর্ণ টিকাপ্রাপ্ত ভ্রমণকারীদের জন্য তার সীমানা আরও খোলার পরিকল্পনা করছে, দেশটির পরিবহন মন্ত্রী এস. ইশ্বরান এই মাসের শুরুতে তা বলেছিলেন। বর্তমানে, দ্বীপ শহরটি ৩২টি দেশ এবং অঞ্চলের টিকাযুক্ত ব্যক্তিদের জন্য পুনরায় ভ্রমণের অনুমতি দিয়েছে বলে জানা যাচ্ছে।

মালয়েশিয়ার পর্যটন, শিল্প ও সংস্কৃতি মন্ত্রকের মতে, সিঙ্গাপুর ২০১৯ সালে মালয়েশিয়ার দর্শনার্থীদের সবচেয়ে বড় উৎস ছিল প্রায় ১০ মিলিয়ন আগমনের সাথে। ২০২০ সালে এই সংখ্যাটি ১.৫ মিলিয়নে নেমে এসেছিল, প্রাথমিকভাবে লকডাউনের আগে বছরের শুরুতে এমন পরিস্থিতি তৈরি হয়েছিল। সিঙ্গাপুরের পর্যটকরাও মালয়েশিয়ার জন্য সবচেয়ে বেশি অর্থ নিয়ে আসে, ২০১৯ সালে যা প্রায় ৪.৯ বিলিয়ন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories