Prothom Kolkata

Popular Bangla News Website

লেকটাউনে আগ্নেয়াস্ত্র সহ গ্রেফতার সন্দেহভাজন

।। প্রথম কলকাতা ।।

রামপুরহাট কাণ্ডে ঘটনাস্থল পরিদর্শন করতে এসে রাজ্য পুলিশকে বিশেষ নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রাজ্যের সর্বত্র বিশেষ অভিযান চালানোর নির্দেশ দিয়েছিলেন তিনি। দ্রুত বেআইনি অস্ত্র ও বোমা উদ্ধারের নির্দেশ দিয়েছিলেন তিনি রাজ্য পুলিশকে। তাঁর নির্দেশের পর থেকেই রাজ্যজুড়ে অভিযানে নেমেছে পুলিশ। এই পরিস্থিতিতে লেকটাউনের দক্ষিনদারি এলাকা থেকে এক সন্দেহভাজনকে গ্রেফতার করলো পুলিশ।

আজ তাকে তোলা হচ্ছে বিধাননগর আদালতে। গতকাল রাতে এক সন্দেহভাজনকে একাধিকবার দেখা গিয়েছিল লেকটাউনের দক্ষিনদারি এলাকাতে ঘোরাফেরা করতে। অচেনা এই মানুষটিকে দেখেই সন্দেহ হয় টহলদারি পুলিশের। তাকে ডেকে নানা প্রশ্ন করা হয়। জানা যায় এই ব্যক্তির নাম হল মমিন আলী। এরপর পুলিশ তার কাছ থেকে একটি আগ্নেয়াস্ত্র এক রাউন্ড কার্তুজ উদ্ধার করেছে।

পুলিশি জেরার সামনে মমিন আলী স্বীকার করেছে যে, একাধিক দুষ্কৃতী মূলক কার্যকলাপের সঙ্গে সে যুক্ত। তবে, রাতের বেলা আগ্নেয়াস্ত্র নিয়ে দক্ষিণদারিতে কেন সে ঘোরাফেরা করছিল? তা এখনো স্পষ্ট জানা যায় নি। পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করছে। জানা যাচ্ছে, আজ তাকে বিধাননগর আদালতে তোলা হবে। তাকে নিজের হেফাজতে রাখার আবেদন জানাবে লেকটাউন থানার পুলিশ।

সম্প্রতি, রাজ্যে বারবার খুন, বিস্ফোরণ প্রশ্নের মুখে ফেলে দিয়েছে রাজ্যের আইন শৃঙ্খলাকে। পুলিশের ভূমিকা, পুলিশের তৎপরতা নিয়েও উঠেছে নানা প্রশ্ন। এই পরিস্থিতিতে রাজ্যজুড়ে অভিযান চালানোর নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপর থেকেই তৎপর ভাবে বেআইনি অস্ত্র ও বোমা উদ্ধার করছে পুলিশ, গ্রেপ্তার হচ্ছে একের পর এক সন্দেহভাজন। আগামী ১০ দিনের মধ্যে সমস্ত অবৈধ অস্ত্র উদ্ধারের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। তারপর থেকে পুলিশ প্রশাসনের সমস্ত ছুটি বাতিল করে দিয়ে চলছে অভিযান।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories