Prothom Kolkata

Popular Bangla News Website

দ্বিতীয়বার মুখ্যমন্ত্রী হয়েই, রাজ্যবাসীকে জন্য বিরাট উপহার যোগীর

।। প্রথম কলকাতা ।।

দ্বিতীয়বার উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী হবার পর আজ মন্ত্রিসভার প্রথম বৈঠকে তাৎপর্যপূর্ণ সিদ্ধান্ত নিলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। উত্তরপ্রদেশের বাসিন্দাদের জন্য বিনামূল্যে রেশন প্রকল্পের মেয়াদ আরও তিন মাস বৃদ্ধি করলেন তিনি। তিনি জানালেন, উত্তরপ্রদেশের ১৫ কোটি মানুষ এই পরিষেবায় উপকৃত হচ্ছেন। মানুষের স্বার্থে বিনামূল্যে রেশন কর্মসূচির মেয়াদ আরও তিন মাস বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

করোনা সংক্রমনের সময়ে উত্তরপ্রদেশের দরিদ্র পরিবারগুলিকে বিনামূল্যে আনাজ, খাদ্যশস্য, ভোজ্য তেল সরবরাহ করতে এক বিশেষ প্রকল্প চালু করেছিলেন যোগী আদিত্যনাথ। যা হলো গরিব কল্যাণ অন্য যোজনা প্রকল্প। গত নভেম্বর মাসে এই প্রকল্পের মেয়াদ এ বছরের হোলি পর্যন্ত বৃদ্ধি করার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। সেসময় বিরোধীদের কটাক্ষ ছিল, উত্তরপ্রদেশের বিধানসভা ভোটই বিজেপির একমাত্র লক্ষ্য। ভোট মিটে গেলেই প্রকল্প বন্ধ করে দেওয়া হবে।

তবে, সেসময় বিজেপির পক্ষ থেকে জানানো হয়েছিল যে, যতদিন না করোনার আঘাত পুরোপুরি মিটে যাবে, ততদিন এই পরিষেবা চালু থাকবে। এরপর উত্তরপ্রদেশের নতুন মন্ত্রিসভার প্রথম বৈঠকে এই প্রকল্পের মেয়াদ আরও তিন মাস বৃদ্ধি করলেন যোগী আদিত্যনাথ। তিনি জানালেন, উত্তরপ্রদেশের ১৫ কোটি মানুষ এই প্রকল্পের ফলে উপকৃত হচ্ছেন। মানুষের স্বার্থে বিনামূল্যে রেশন কর্মসূচির মেয়াদ আরও তিন মাস বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আবার, উত্তরপ্রদেশের উপমুখ্যমন্ত্রী কেশবপ্রসাদ মৌর্য জানিয়েছেন, এই প্রকল্পের জন্য ৩ হাজার ২৭০ কোটি টাকা ব্যয় করবে রাজ্য সরকার। অপর উপমুখ্যমন্ত্রী ব্রিজেস পাঠক জানান, কেন্দ্র ও রাজ্যের লক্ষ্য হলো একটাই, তা হলো সমাজের সর্বস্তরের মানুষের কাছে সরকারি প্রকল্পের সুবিধা পৌঁছে দেওয়া। রাজ্যের দরিদ্র শ্রেণির মানুষের কথা ভেবেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

অন্যদিকে আজ উত্তর প্রদেশের বিধানসভার বিরোধী দলনেতার পদে নির্বাচিত হলেন অখিলেশ যাদব। ইতিপূর্বে তিনি ছিলেন সাংসদ। তবে, সাংসদ পদ থেকে তিনি দীর্ঘদিন আগেই ইস্তফা দিয়েছিলেন। বিধায়ক হিসেবে তিনি নির্বাচিত হয়েছেন। এবার হলেন তিনি বিরোধী দলনেতা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories