Prothom Kolkata

Popular Bangla News Website

শেষবার স্ত্রীয়ের সঙ্গেই কাটিয়েছিলেন এই মঞ্চে, ‘ইসমার্ট জোড়ি’ পর্দায় ফিরবেন অভিষেক

1 min read

।। প্রথম কলকাতা ।।

বছর পড়তে না পড়তেই একের পরে এক নক্ষত্র পতন। ক্রমাগত তারকার প্রয়ানে টলি পাড়ায় নেমে এসেছে শোকের ছায়া। সম্প্রতি বুধবার গভীর রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিশ্বাস ত্যাগ করেছেন টলিউডের মিঠুদা। প্রয়াণকালীন বয়স ছিল মাত্র ৫৭। জানা যায় মৃত্যুর আগের মুহূর্ত পর্যন্ত শুটিং করেছেন তিনি। আর সেই শুটিং এই ক্যামেরা বন্দি হতে দেখা গেছে স্ত্রী সংযুক্ত চট্টোপাধ্যায়ের সাথে। জীবনের শেষ শুটিং করেছিলেন জিত্‍-এর শো ‘ইসমার্ট জোড়ি’-র জন্য। সেখানেই কালো পাঞ্জাবী তে দেখা গিয়েছিলো প্রিয় মিঠুদাকে। যা খুব শীঘ্রই দেখা যাবে টিভির পর্দায়। যেখানে দর্শকরা ফিরে পাবেন হারানো অভিনেতাকে।

প্রসঙ্গত বুধবার সেই শুটিং-এর মাঝেই অসুস্থ বোধ করায় তড়িঘড়ি বাড়ি ফিরে আসেন তিনি। হাসপাতালে ভর্তির হতে রাজি না হওয়ায় বাড়িতেই চলে অক্সিজেন, ওষুধ ও স্যালাইন। তারপর খানিক সুস্থ বোধ করায় রোজকার মতো রাতে শুয়ে পড়েন এবং সেখানেই গভীর রাতে আনুমানিক রাত ১ টা নাগাদ ঘুমের ঘোরেই মৃত্যু হয় তাঁর। সকালে প্রাতঃ ভ্রমণে যাওয়ার জন্য তাঁকে ডাকা হলে সামনে আসে ঘটনা। তড়িঘড়ি চিকিৎসকরা এলেও চিকিৎসার সময় টুকু না দিয়েই চলে গেছেন অভিষেক বাবু। অনুমান হৃৎরোগে আক্রান্ত হয়েই তাঁর মৃত্যু।

১৯৮৫ সালে কিংবদন্তী চিত্র পরিচালক তরুণ মজুমদারের ছবি ‘পথভোলা’ দিয়ে চলচ্চিত্র জগতে পথ চলা শুরু তাঁর। অভিনয় জীবনের শুরুর দিকে বেশ কিছু প্রতিভাবান অভিনেতার সঙ্গে অভিনয়ও করেছেন। যার মধ্যে অন্যতম সন্ধ্যা রায়, প্রসেনজিৎ চ্যাটার্জী, তাপস পাল উৎপল দত্ত। এছাড়াও প্রমুখ অভিনেতাদের সাথে অভিনয় করতে দেখা গেছে তাঁকে। তবে শুধু বড় পর্দা নয় ছোট পর্দাতেও তিনি সমানভাবে সাবলীল অভিনয় করে দর্শকদের প্রশংসা পেয়েছেন।

তরুন মাজুমদার পরিচালিত সিনেমা ‘পথভোলা’ দিয়ে পথ চলা শুরু হলেও এরপর একে একে ‘সংঘর্ষ’, ‘ফিরিয়ে দাও’, ‘দহন’, ‘বাড়িওয়ালি’, ‘মধুর মিলন’, ‘মায়ের আঁচল’, ‘আলো’ ,’ওয়ান’, ‘নীলাচলে কিরীটি’ ‘গীত সংগীত’, ‘সুজন সখী’র মতো একের পর এক অসাধার সব সিনেমায় অভিনয় করে দর্শকদের মন জয় করে নিতে পিছপা হননি তিনি। তবে মাঝে কাজ থেকে বিরতি নিলেও ধারাবাহিকের হাত ধরে ফিরে এসেই কিছুদিনের মধ্যেই দর্শক মনে জায়গা করে নিতে পিছপা হননি তিনি। বর্তমানে শৈবাল ব্যানার্জী ও স্নেহাশিস জানা পরিচালিত জনপ্রিয় ধারাবাহিক ‘খড়কুটো’তে গুনগুনের বাবা তথা ডঃ কৌশিক বসুর চরিত্রে অভিনয় করে দর্শক মনে বেশ জায়গা করে নিয়েছিলেন এই প্রয়াত অভিনেতা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories