Prothom Kolkata

Popular Bangla News Website

“মমতা ব্যানার্জির ছবি ছাড়া যে কোন বড় নেতার অস্তিত্ব বিপন্ন”, মন্তব্য জ্যোতিপ্রিয় মল্লিকের

।।প্রথম কলকাতা।।

তৃণমূল কংগ্রেস থেকে টিকিট না পেয়ে যে যতই নির্দল প্রার্থী হয়ে দাঁড়াক না কেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির ছবি এবং জোড়া ফুল চিহ্ন না থাকলে তাঁর অস্তিত্ব গুরুত্ব রাখে না। এমনই জানালেন রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। তৃণমূল কংগ্রেসের প্রার্থী তালিকা ঘোষণা হওয়ার পর থেকেই জেলায় জেলায় তৃণমূল কংগ্রেসের অন্তরে বিক্ষোভ চোখে পড়েছে। দলীয় কর্মীদের বিরুদ্ধে দলীয় কর্মীদেরই অসন্তোষ প্রকাশ্যে এনেছে গোষ্ঠী কোন্দলকে। যার ফলে প্রার্থী তালিকায় নিজের নাম না দেখে অনেকেই দল বদলের সিদ্ধান্ত নিয়েছেন। আবার কোথাও নির্দল হয়ে ভোটের লড়াই করার জন্য নিয়েছেন প্রার্থীপদ।

দলীয় কর্মী সমর্থকদের মধ্যে ক্ষোভ এবং যার ফলে নির্দল প্রার্থী হিসেবে মনোনয়ন বা দলত্যাগের সিদ্ধান্ত প্রসঙ্গে মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক বলেন,” মহাসচিব পার্থ চট্টোপাধ্যায় এবং সুব্রত বক্সীর অনুমোদন করা যে প্রার্থী তালিকা ঘোষণা করা হয়েছে সেটি চূড়ান্ত। সেই প্রার্থী তালিকা দেখেই মনোনয়নপত্র জমা নেওয়ার কাজ চলছে। আজকেই মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। মনোনয়ন জমা দেবার কাজ প্রায় শেষের দিকে। এরপর শুরু করা হবে নির্বাচনের প্রচার।

দলীয় কর্মীদের নির্দল হিসেবে মনোনয়নপত্র জমা দেবার বিষয়ে তিনি বলেন,”মমতা ব্যানার্জির ছবি ব্যানারে না থাকলে সে যত বড়ই নেতা হোক না কেন তাঁর অস্তিত্ব বিপন্ন। সবাই আমরা মমতা ব্যানার্জীর ছবির জন্যেই দাঁড়িয়ে রয়েছি”। বিরোধী পক্ষকে কটাক্ষ করে তিনি বলেন, বিধানসভা ভোটের আগে তাঁরা হইহই করে এসেছিল। এতগুলি রাজ্যের মুখ্যমন্ত্রী এবং এত ক্যাবিনেট মন্ত্রী থাকা সত্বেও মমতা বন্দ্যোপাধ্যায়কে দমাতে পারলেন না। বিরোধী দলনেতাকে পশ্চিমবঙ্গ বিধানসভায় থাকতে গেলে ত্রিশটা সিট পেতে হবে। কিন্তু আদৌ সেই সিট পায় কিনা দেখুন। আগামী দিনে বিজেপির কোন অস্তিত্ব থাকবেনা, চুরমার হয়ে যাবে দলটি”।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়া

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories