Prothom Kolkata

Popular Bangla News Website

ভরসা নেই রাজ্য পুলিশে, ফের আধাসামরিক বাহিনীর দাবি শুভেন্দুর

1 min read

।। প্রথম কলকাতা ।।

পুরভোটে রাজ্যে ফের আধাসামরিক বাহিনীর দাবি জানালেন শুভেন্দু অধিকারী। কলকাতার পুরভোটের সময়ও তিনি আধাসামরিক বাহিনীর দাবি করেছিলেন। ইতিপূর্বে একাধিকবার শুভেন্দু অধিকারী জানিয়েছেন যে, রাজ্য পুলিশ তৃণমূলের দলদাসে পরিণত হয়েছে। তাই রাজ্য পুলিশ দিয়ে কখনই অবাধ ও শান্তিপূর্ণ নির্বাচন সম্ভব নয়। ২০২১ এর ভোট পরবর্তী হিংসা বিশ্ব নিন্দিত। কোরিয়াকেও যা হার মানাবে। এবার আবার পুরভোটে আধা সামরিক বাহিনীর দাবি করলেন শুভেন্দু অধিকারী।

এ প্রসঙ্গে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী জানালেন, পশ্চিমবঙ্গের সরকার নিজের ক্ষমতার অপব্যবহার করছে। একটি নির্দিষ্ট সম্প্রদায়ের দুষ্কৃতীদের একত্রিত করছে। তবে বিজেপি নির্বাচনে লড়াইয়ের জন্য প্রস্তুত। রাজ্য নির্বাচন কমিশন তৃণমূলের একটি শাখা সংস্থা। ভয় দূর করতে আধাসামরিক বাহিনীর প্রয়োজন আছে পুরভোটে।

আবার, সম্প্রতি রাজ্য বিজেপির পক্ষ থেকে পুরসভা নির্বাচন অবাধ ও শান্তিপূর্ণ করতে, মানুষের মনে আস্থা তৈরি করতে, ভয়ের পরিবেশ দূর করতে কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনীর দাবি জানিয়ে রাজ্য নির্বাচন কমিশনের কাছে চিঠি দেওয়া হলো। যেখানে জানানো হয়েছে, আগের বহু ভোটের মতো এবারেও নিয়মিতভাবে বিজেপি প্রার্থীদের ভয় দেখানো হচ্ছে, প্রাণনাশের হুমকি দেয়া হচ্ছে, কিন্তু স্থানীয় পুলিশ এ ব্যাপারে একেবারেই নীরব দর্শকের ভূমিকা গ্রহণ করছে, বেশিরভাগ ক্ষেত্রে অভিযোগ পর্যন্ত নিচ্ছে না পুলিশ।

বিজেপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে যে, বিজেপি প্রার্থীদের প্রচারে বাধা দেয়া হচ্ছে, ব্যানার-ফেস্টুন, দেওয়াল লিখন করতে বাধা দেওয়া হচ্ছে, পুলিশের কাছে গেলে কোন সাহায্যই পাওয়া যাচ্ছে না, তৃণমূলের সমর্থনে পক্ষপাত দুষ্ট আচরণ করছে পুলিশ। বিজেপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, সাঁইথিয়াতে পুলিশ মানুষকে ফোন করে তৃণমূল প্রার্থীকে ভোট দেবার নিদান দিচ্ছে। এ কারণেই কেন্দ্রীয় সশস্ত্র পুলিশ বাহিনীর দাবি করছেন তাঁরা পুরভোটে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়া

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories