Prothom Kolkata

Popular Bangla News Website

ছিনিয়ে নেওয়া হল বিজেপির মনোনয়নপত্র, তুমুল উত্তেজনা দিনহাটায়

।।প্রথম কলকাতা।।

পুরভোটের আগেই বিভিন্নজায়গায় রাজনৈতিক দ্বন্দ্ব প্রকাশ্যে আসছে। বুধবার নির্বাচনের আগে মনোনয়নপত্র জমা দেওয়াকে কেন্দ্র করে তৃণমূল এবং বিজেপির সংঘর্ষে রীতিমতো উত্তেজনা ছড়াল কোচবিহারের দিনহাটায়। বিজেপির অভিযোগ তাদেরকে মনোনয়নপত্র জমা দিতে বাধা দিচ্ছে তৃণমূল কর্মীরা। দু’পক্ষের মধ্যে বচসা শেষে হাতাহাতিতে গড়ায়। পরিস্থিতি উত্তপ্ত হতে ঘটনাস্থলে এসে পৌঁছায় দিনহাটা থানার পুলিশ। এমনকি পরিস্থিতি সামাল দিতে পুলিশকে লাঠিচার্জ করতে হয় বলেও জানা গিয়েছে।

বিজেপি প্রার্থীরা জানান, মনোনয়নপত্র জমা দিতে তাঁরা এসেছিলেন এসডিও অফিসে। কিন্তু সেখানেই্ প্রথম বাম প্রার্থীদেরও মনোনয়ন জমা দিতে বাধা দেওয়া হয়। তারপর সেখানে এসে উপস্থিত হয় বিজেপি প্রার্থী এবং বিধায়করা। তখন তাদেরকেও এসডিও অফিসের ভেতরে ঢুকতে বাধা দেয় তৃণমূলের কর্মীরা। এরপরই অশান্তি শুরু হয় অফিস চত্বরে। একরকম জোর করেই বিজেপি প্রার্থী না ঢুকে যান এসডিও অফিসে এবং তারপর মনোনয়নপত্র জমা দেন তাঁরা।

তৃণমূল পাল্টা অভিযোগ বিজেপির ওপর। ঘটনাস্থলে উপস্থিত তৃণমূল বিধায়ক উদয়ন গুহকে প্রতিবাদের সুর চড়াতে শোনা যায়। তিনি বলেন, ভোট করাচ্ছে রাজ্য কমিশন। সেখানে রাজ্য পুলিশ নির্বাচনের দায়িত্ব নিয়েছে সুষ্ঠুভাবে করার। তাহলে বিজেপি বিধায়করা মনোনয়নপত্র জমা দিতে কেন কেন্দ্রীয় বাহিনীর নিরাপত্তা নিয়ে এসেছেন? এটি সম্পূর্ণ বেআইনি। যেখানে রাজ্য সরকারের তরফ থেকে পুলিশ প্রশাসনের নিরাপত্তা রয়েছে সেখানে কেন্দ্রীয় সশস্ত্র বাহিনীর নিরাপত্তা নেওয়ার অনুমতি নেই। যার কারণে বাধা দেওয়া হয় তাদের।

এক ক্ষুব্ধ বিজেপি নেতা বলেন, নির্বাচন কমিশন মুখ্যমন্ত্রীর ক্রীতদাসে পরিণত হয়েছে। বিজেপি প্রার্থীদের মনোনয়নপত্র জমা দিতে ঢুকতে দেওয়া হচ্ছেনা, লাঠিসোটা নিয়ে দাঁড়িয়ে রয়েছে তৃণমূলের কর্মী সমর্থকরা। হাত থেকে কেড়ে নেওয়া হচ্ছে মনোনয়নপত্র। এ যেন জঙ্গলরাজ চলছে। তবে পুলিশের তৎপরতায় বেশ কিছুক্ষণ পরে হলেও পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। মনোনয়নপত্র জমা দেয় বিজেপি প্রার্থীরা। সাথে বামপন্থীদেরও মনোনয়নপত্র জমা দিতে দেখা যায়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়া

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories