Prothom Kolkata

Popular Bangla News Website

‘কাঁচা বাদাম’ গান-এর স্রষ্টাকে বিশেষ সম্মান বীরভূম পুলিশের, ট্যুইট IPS অফিসারের

।।প্রথম কলকাতা।।

‘কাঁচা বাদাম’ নামক এই গানটি বেশ কয়েক মাস ধরে বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয়তা পেয়েছে। ইনস্টাগ্রাম রিল, ফেসবুক স্টোরি, ইউটিউব ভিডিও বিভিন্ন মাধ্যমে গানটির সুর খানিক পাল্টে দিয়ে সেই সুরে কোমর দুলিয়েছেন বহু মানুষ। এমনকি গানের কথা বুঝতে না পেরেও শুধুমাত্র এই গানটির জনপ্রিয়তার খাতিরে নাচতে দেখা গেছে বহু বিদেশিকেও। কিন্তু এই গানের স্রষ্টা অর্থাৎ ভুবন বাদ্যকার, তাকে কতজন চিনেছেন বা তাঁর পরিস্থিতির কতটা বদল এসেছে সে বিষয়ে মাথাব্যথা নেই কারো। গান জনপ্রিয় হলেও গানের স্রষ্টার হাল ফেরেনি তাতে।

তবে এবার এই গানের স্রষ্টা ভুবন বাদ্যকারকে সম্মানিত করা হল বীরভূম জেলা পুলিশের তরফ থেকে। মঙ্গলবার জেলা পুলিশের তরফ থেকে একটি বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার আয়োজন করা হয়েছিল। সেখানে বিশেষ অতিথি হিসেবে আমন্ত্রণ জানানো হয়েছিল ভুবন বাদ্যকারকে। সাথে সম্মানিত করা হয় তাকে। সেখানে উপস্থিত সকলের সামনে নিজের তৈরি কাঁচা বাদাম গানটি কোন বিকৃত সুর ছাড়াই গেয়ে শোনান তিনি। আর সেই গানের ভিডিও নিজে টুইট করলেন বীরভূম জেলা পুলিশের সুপার নগেন্দ্র ত্রিপাঠী। সাথে এই বাদ্যকারকে নিয়ে কিছুটা আক্ষেপ প্রকাশ পেল তাঁর টুইটে।

তিনি লেখেন, ” ভুবন বাদ্যকার অনুষ্ঠানে তাঁর নিজের কাঁচা বাদাম গানটি গাইলেন।এটা দুঃখজনক হলেও সত্যি যে তাঁর এই গান বিশ্বজুড়ে অনেক জনপ্রিয়তা পেয়েছে এবং গোটা বিশ্ব তাতে নেচেছে। কিন্তু তাঁর পরিস্থিতির কোনো রকম পরিবর্তন হয়নি”।আরো একটি টুইট করেন যেখানে ভুবন বাদ্যকারকে পরিচয় করিয়েছেন তিনি। ভুবন বাদ্যকর বীরভূমের দুবরাজপুর ব্লকের কুড়ালজুড়ি গ্রামের বাসিন্দা। তিনি পেশায় একজন সাধারণ ফেরিওয়ালা এবং ফেরি করার সূত্রেই নিজে তৈরি করেছিলেন সুরেলা এই গান। তবে তা সোশ্যাল মিডিয়ার দৌলতে রীতিমতো ছড়িয়ে পড়েছে প্রায় গোটা বিশ্বে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়া

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories