Prothom Kolkata

Popular Bangla News Website

কিডনি দানের নাম করে লক্ষাধিক টাকা নিয়ে চম্পট, উত্তরপ্রদেশ থেকে গ্রেফতার অভিযুক্ত

1 min read

।। প্রথম কলকাতা।।

‘কিডনি চাই’ শীর্ষক একটি বিজ্ঞাপন দিয়েছিলেন সংবাদপত্রে লেকটাউনের এক অভিজাত আবাসনের বাসিন্দা অমিত কুমার মোদী। সেই বিজ্ঞাপন দেখে তাদের সঙ্গে যোগাযোগ করেন এক ব্যক্তি। তারপর অভিযুক্ত ওই গৃহস্থের বিশ্বাস এবং ভরসা অর্জন করার জন্য যা যা করা দরকার তাই করে গিয়েছিলেন। কিন্তু সেই ‘দেবদূত’ যে ডাকাতের রূপ নেবে তা হয়তো কল্পনাও করতে পারেননি তিনি। মিষ্টি কথায় ভুলিয়ে প্রায় কয়েক লক্ষ টাকা ও জিনিসপত্র বাড়ি থেকে নিয়ে উধাও হয় ওই ব্যক্তি। অবশেষে প্রতারণার ফাঁদে পড়েছেন বুঝতে পেরে গৃহস্থ দ্বারস্থ হয় লেকটাউন থানার।

লেকটাউন ন্যাচারাল রেসিডেন্স এর বাসিন্দা অমিত কুমার মোদী আজিজুল শেখ নামে অভিযুক্তের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন থানায়। তিনি জানান, গত মাসের ৬ তারিখে সংবাদপত্রে ‘কিডনি চাই’ বিজ্ঞাপন দেখে তাদের সাথে প্রথমে ফোনে যোগাযোগ করে ওই ব্যক্তি। তারপর বেশ কয়েকবার তাদের আবাসনে আসেন। কিডনি প্রতিস্থাপন করার জন্য বিভিন্ন রকম নথিপত্র তৈরি করা হয়। শেষ ওই আবাসনে ২১ শে জানুয়ারি এসেছিল অভিযুক্ত আজিজুল। কিন্তু তারপর ২২ শে জানুয়ারি অমিত কুমার মোদী দেখেন, তার বাড়ি থেকে ক্রেডিট কার্ড সহ প্রায় দেড় লক্ষ টাকা এবং বেশ কিছু জিনিসপত্র নিখোঁজ।

তারপরে এসে অভিযোগ দায়ের করেন লেকটাউন থানায়। গৃহস্থের অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে পুলিশ। ৭ ই ফেব্রুয়ারি উত্তরপ্রদেশের বড়িয়া জেলার রাশরা কোতোয়ালি থানা এলাকায় হানা দেয় তাঁরা। সেখান থেকে গ্রেফতার করা হয় আজিজুল শেখ কে। অভিযুক্তকে তিনদিনের ট্রানজিট রিমান্ডে নিয়ে আসা হয়েছে কলকাতায়। বুধবার তাকে বিধাননগর আদালতে তোলা হবে বলে জানা যায়। চুরি করা অর্থ এবং অন্যান্য জিনিসপত্র কোথায় রয়েছে সে বিষয়ে জানার চেষ্টা করছে পুলিশ। তাঁর সঙ্গে এই প্রতারণায় আর কোন চক্রের সংযোগ রয়েছে কি-না সে বিষয়ে খতিয়ে দেখা হবে বলে জানা গিয়েছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়া

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories