Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর: পুরভোটের আবহে স্বস্তি সুফিয়ানের, সুপ্রিম কোর্টে আগাম জামিনের আবেদন মঞ্জুর

1 min read

।। প্রথম কলকাতা ।।

ভোট-পরবর্তী হিংসার মামলায় সুপ্রিম কোর্টে আগাম জামিন পেলেন দাপুটে তৃণমূল নেতা তথা নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পোলিং এজেন্ট শেখ সুফিয়ান। তাঁর আগাম জামিনের আবেদন মঞ্জুর করেছে সুপ্রিম কোর্ট। ইতিপূর্বে কলকাতা হাইকোর্ট তাঁর আবেদন ফিরিয়ে দিয়েছিল। এরপরই তিনি সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন।

গত ২০২১ সালের বিধানসভা নির্বাচনের ফল প্রকাশের পর নন্দীগ্রামে বিজেপি নেতা দেবব্রত মাইতির অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় তাঁর নাম জড়িয়ে পড়ে। দেবব্রত মাইতিকে পিটিয়ে খুনের অভিযোগ উঠেছিল। এই ঘটনার তদন্তে একাধিকবার তাঁর নাম চলে আসে। তাঁকে হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদের সিদ্ধান্ত নেয় সিবিআই।

এরপর তিনি কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হন। যেখানে তিনি আগাম জামিনের আবেদন করেছিলেন। তবে, কলকাতা হাইকোর্টে তাঁর আবেদন খারিজ হয়ে যায়। এরপর কলকাতা হাইকোর্টের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন তিনি।

সুপ্রিমকোর্টে আজ ছিল এই মামলার শুনানি। সুপ্রিম কোর্টের বিচারপতি এল নাগেশ্বর রাও, বিচারপতি এ এস ওকার ডিভিশন বেঞ্চে এই মামলার শুনানি চলে। কিছু শর্ত আরোপ করে শেখ সুফিয়ানের আগাম জামিনের আবেদন মঞ্জুর করে সুপ্রিম কোর্ট।

রাজ্যের পুর নির্বাচনের আবহে দাঁড়িয়ে আজ সুপ্রিম কোর্টে বড়োসড়ো জয় পেলেন শেখ সুফিয়ান। শীর্ষ আদালতের এই সিদ্ধান্তে উচ্ছ্বসিত ঘাসফুল শিবির। এরফলে ভোট-পরবর্তী হিংসার মামলায় এখনই তাঁকে গ্রেফতার করতে পারবে না সিবিআই

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়া

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories