Prothom Kolkata

Popular Bangla News Website

সন্তুর চরিত্রে আর দেখা যাবে না আরিয়ানকে! কিন্তু কেন ?

।। প্রথম কলকাতা ।।

গত বছরের একেবারে শেষে বড় দিনে সকলকে উপহার দিয়েছিলেন প্রসেনজিত্‍ চট্টোপাধ্যায়। সেদিন মুক্তি পেয়েছিল প্রসেনজিত্‍ চট্টোপাধ্যায়ের পরবর্তী ছবি ‘কাকাবাবুর প্রত্যাবর্তন’ এর ট্রেলার। যা দেখে বেজায় খুশি হয়েছিলেন বুম্বাদার অনুগামীরা। তারপরই সরস্বতী পুজোর আগের দিন ৪ ফেব্রুয়ারী প্রেক্ষাগৃহে মুক্তি পায় এই ছবি। তবে এই ছবি মুক্তি পেতে না পেতেই ঘটলো এক দারুন কান্ড। মুক্তি পাওয়ার এক সপ্তাহ হতে না হতেই বক্স অফিস কাঁপিয়ে দিয়েছে এই ছবি। এ যেন কেবল কাকাবাবুর প্রত্যাবর্তন নয়, বাংলা ছবিরও প্রত্যাবর্তন বটে।

কারণ গতকাল ই জানা গিয়েছিল এই ছবির মুক্তির মাত্র ৩ দিনের মধ্যেই এই ছবি ১ কোটির ব্যবসা করে ফেলেছে। কিন্তু এবার পাওয়া গেল এক মন খারাপের খবর। পরবর্তী কাকাবাবুর কাহিনী থেকে আর সন্তুর চরিত্রে দেখা যাবে না আরিয়ানকে। কিন্তু কেন, হঠাৎ এমন সিদ্ধান্ত কেন এটাই ভাবছেন তো! আসলে সব কিছুরই একটা বয়স থাকে, আর যেখানে কোনো গল্পের চরিত্র তার তো নির্দিষ্ট বয়সসীমা থাকবেই তাই না। তেমনই সুনীল গঙ্গোপাধ্যায়ের লেখা কাকাবাবু এবং সন্তুতে, সন্তু চরিত্রের যে বয়স উল্লেখ করা সেই বয়স বাস্তব জীবনে অতিক্রম করেছে আরিয়ান, তাই এখন যদি সে এই চরিত্র করেও বসে তাকে মানাবে না এবং তাতে সাহিত্যেরও অবমাননা করা হবে বলেই মনে করেন আরিয়ান।

তাই অভিনেতা আরিয়ান এক সাক্ষাৎকারে জানিয়েছেন, ‘বয়স বেড়ে যাওয়া সত্ত্বেও যদি আমিই সন্তু করতে থাকি, তা হলে তো সাহিত্যের প্রতি অবিচার করা হবে। তাই আমি চিরকাল সন্তু করব না, এটা আমি প্রথম থেকেই জানতাম। সৃজিতদাও তো বলছিলেন, সম্ভবত পরেরটা থেকেই আমি আর সন্তু থাকছি না। আর সেটাই স্বাভাবিক’। কিন্তু এখন প্রশ্ন আসছে তবে এবার নতুন সন্তু কে হবে? আসলে জানা গিয়েছে হয়তো কোনো নতুন মুখই হতে চলেছে সন্তু। কিন্তু কে সে তা এখনও জানা যায়নি তবে খুব শীঘ্রই সেই খবর সামনে আসবে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়া

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories