Prothom Kolkata

Popular Bangla News Website

চেটেপুটে খান হরেক রকম রসালো খাবার ! পসরা নিয়ে সেজেছে বিশাল মেলা

।। প্রথম কলকাতা ।।

খেতে ভালবাসেন না, এমন বাঙালি হাতে গোনা মাত্র। যেখানেই ভোজন উৎসব, সেখানেই বেশ মহা উল্লাসে হাজির হয়ে যান বাঙালি। একে শীত, তার পাশাপাশি রয়েছে নলেন গুড়ের স্বাদ। শীতের মিষ্টি হোক কিংবা ঝাল খাবার , সুযোগ পেলে কেউ হাতছাড়া করেন না , উপরন্তু আনন্দ উপভোগ করেন এক দাগ বেশি। এই ভোজনবিলাসী মানুষদের জন্যই কলকাতার বুকে আয়োজন করা হল এক খাদ্য মেলার। যেখানে রয়েছে লোভনীয় সব জিভে জল আনা ভিন্ন স্বাদের খাবার। এই মেলা হল চেটেপুটে খাওয়ার এক মোক্ষম সুযোগ।

প্রতিবছর শীতকাল এলেই কলকাতার বুকে নানান জায়গায় এই ধরনের খাদ্য মেলার আয়োজন আমরা দেখতে পাই। খাদ্য মেলার প্রধান আকর্ষণ বিন্দু হল খাবারের স্টল, যেখানে সাজানো থাকে দেশী পিঠে থেকে বিদেশি নানান খাবার। সেই ভোজন রসিক বাঙালিদের জন্য কলকাতায় আয়োজিত হতে চলেছে ‘ চেটেপুটে ‘ খাদ্য মেলা। সন্তোষ মিত্র স্কোয়ারে এই মেলার আয়োজন করা হচ্ছে। মধ্য কলকাতা ক্লাব সমন্বয় সমিতির তরফ থেকে এই মেলার আয়োজন করা হয়েছে ২০২২ এর ফেব্রুয়ারি মাসের ১০ থেকে ১৩ তারিখ পর্যন্ত।

মেলার প্রত্যেকটি দিনটিতেই আপনি ফাটাফাটি সব খাবারের স্বাদ নিতে পারবেন বেলা ১২ টা থেকে রাত ১০ টা পর্যন্ত। তবে আপনাকে মানতে হবে সমস্ত রকম কোভিড গাইডলাইন বিষয়ক বিধি নিষেধ। এই মেলায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে মিও আমোরে। যদিও এই দোকানের কেক খাননি তা হাতে গোনা মাত্র মানুষ। প্রায় সময় দেখা যায় এই কেক শপের ফাটাফাটি অফার নিতে মানুষ ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়ে থাকেন। এই মেলা বিষয়ক কোন তথ্য আপনার জানার থাকলে আপনি ফোন করে নিতে পারেন ৯৯০৩৫৮৮৬৯৪ নম্বরে।

তাই দেরি না করে ঝটপট বানিয়ে ফেলুন শিয়ালদা লেবুতলা পার্কের সন্তোষ মিত্র স্কোয়ারে যাওয়ার জন্য। মধ্য কলকাতা ক্লাব সমন্বয় সমিতি থেকে আয়োজিত এই খাদ্য মেলায় থাকবে আপনার মন পছন্দের খাবার। এমনি থেকেই ভালোবাসার সপ্তাহ চলছে । তাই আপনি চাইলে আপনার প্রিয় মানুষটিকে সাথে করে নিয়ে হাজির হতে পারেন এই মেলায়। প্রতিবছরের সেই একঘেয়ে টেডি, চকলেট কিংবা উপহারের বাইরে এই মেলায় গিয়ে টেস্ট করতে পারেন বিভিন্ন খাবার। এই মেলায় প্রিয় মানুষটির সাথে সময় খুব একটা খারাপ কাটবে না, একথা একদম নিশ্চিত।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়া

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories