Prothom Kolkata

Popular Bangla News Website

Covid Update: দেশে নতুন করে সংক্রমিত ৭১ হাজার ৩৬৫ জন, উদ্বেগ বাড়াচ্ছে মৃতের সংখ্যা

1 min read

।।প্রথম কলকাতা।

গত কয়েকদিন ক্রমশ নিম্নমুখী ছিল দৈনিক সংক্রমণ গ্রাফ। কিন্তু ২৪ ঘণ্টায় ফের খানিকটা বাড়ল করোনা সংক্রমণের সংখ্যা। সেই সঙ্গে উদ্বেগ বাড়িয়েই চলেছে মৃত্যুহার। একদিনেই দেশে কোভিডের বলি ১২০০-রও বেশি মানুষ। আগে জানা গিয়েছিল ওমিক্রন প্রাণঘাতী নয়। কিন্তু বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু) জানিয়েছে, ওমিক্রণের দাপটে ইতিমধ্যেই বিশ্বজুড়ে প্রাণ হারিয়েছেন পাঁচ লক্ষের বেশি।

বুধবার সকালে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৭১ হাজার ৩৬৫ জন। যা গতকালের (৬৭ হাজার ৫৯৭ জন) তুলনায় খানিকটা বেশি। তবে গত চব্বিশ ঘণ্টায় কমেছে অ্যাকটিভ কেস। বর্তমানে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ৮ লক্ষ ৯২ হাজার ৮২৮। এদিকে ক্রমশ নিম্নমুখী পজিটিভিটি রেট। যা এই মুহূর্তে ৪.৫৪ শতাংশ। আগের দিন পজিটিভিটি রেট ছিল ৫.০২ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় ভারতে করোনা সংক্রমিত হয়ে প্রাণ হারিয়েছেন ১২১৭ জন। যা গতকালের তুলনায় বেশি। দেশে এখনও পর্যন্ত কোভিড সংক্রমণের ফলে মারা গিয়েছেন ৫ লক্ষ ৫ হাজার ২৭৯ জন। পরিসংখ্যান অনুযায়ী, এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ১০ লক্ষ ১২ হাজার ৮৬৯ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ ভাইরাসের কবল থেকে সুস্থ হয়েছেন ১ লক্ষ ৭২ হাজার ২১১ জন। সুস্থতার হার ৯৬.৭০ শতাংশ।

স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য জানাচ্ছে, এখনও পর্যন্ত দেশে প্রায় ১৭০.৮৭ কোটির বেশি ডোজ করোনার টিকা দেওয়া হয়েছে। এর মধ্যে গতকাল ভ্যাকসিন পেয়েছেন ৫৩ লক্ষের বেশি। পাশাপাশি এই সময়ের মধ্যে নমুনা পরীক্ষা হয়েছে ১৫ লক্ষ ৭১ হাজার ৭২৬টি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়া

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories