Prothom Kolkata

Popular Bangla News Website

আপনি কী জানেন মিউচুয়াল ফান্ড SIP-র সাথে বিনামূল্যে পাওয়া যায় জীবন বীমা!

1 min read

।। প্রথম কলকাতা ।।

দেশে প্রচুর মানুষ আছেন যারা বিভিন্ন মিউচুয়াল ফান্ডে সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যান বা SIP করে থাকেন, কিন্তু কখনো শুনেছেন SIP এর সাথেই বিনামূল্যে দেওয়া হয় টার্ম লাইফ ইনস্যুরেন্স পলিসি। বর্তমানে এমন অনেক মিউচুয়াল ফান্ড হাউজ আছে যারা বিভিন্ন স্কিমে গ্রাহকদের বিনামূল্যে জীবন বীমা অফার করে থাকে। এই বাড়তি জীবন বীমা নেওয়ার জন্য আপনাকে এক পয়সাও পকেট থেকে দিতে হবে না।

সুতরাং, আপনি উচ্চ হারে রিটার্ন যেমন পাবেন তেমনই এর পাশাপাশি জীবন সুরক্ষাও নিশ্চিত করতে পারবেন। এই ধরণের প্ল্যানগুলিকে বলে SIP Insure। এই স্কিমের আওয়তায় সর্বোচ্চ ৫০ লক্ষ টাকার জীবন বীমা কভার পাওয়া যায়।

SIP এর সাথে বিনামূল্যে জীবন বীমা –

এই ধরণের মিউচুয়াল SIP তে বিনিয়োগ করার জন্য নূন্যতম ১৮ বছর এবং সর্বোচ্চ ৫১ বছরের মধ্যে বয়স হতে হবে। সর্বাধিক ৩ বছর মেয়াদের SIP করতে পারবেন। সর্বোচ্চ বীমা অ্যামাউন্ট ৫০ লক্ষ টাকা পাওয়া যাবে।

আপনি যদি ১০, ০০০ টাকার SIP শুরু করেন তাহলে প্রথম বছরে ১০ গুণ কিংবা ২০ গুণ অর্থের বীমা কভারেজ পাওয়া যাবে। দ্বিতীয় বছরে SIP অংকের ৫০ গুণ এবং তৃতীয় বছরে ১০০ গুণ অর্থের বীমা কভারেজ পাওয়া যেতে পারে।

উদাহরণস্বরূপ,

প্রথম বছর কভারেজ ১০,০০০ টাকার SIP × ২০ = ২ লক্ষ
দ্বিতীয় বছর কভারেজ ১০,০০০ টাকার SIP × ৫০ = ৫ লক্ষ
তৃতীয় বছর কভারেজ ১০,০০০ টাকার SIP × ১০০ = ১০ লক্ষ

ICICI প্রুডেন্সিয়াল মিউচুয়াল ফান্ড এর SIP Plus, আদিত্য বিড়লা সান লাইফের Century SIP, নিপন ইন্ডিয়া SIP Insure সহ এরকমই একাধিক মিউচুয়াল ফান্ড রয়েছে যেখানে SIP এর সাথে টার্ম লাইফ ইনস্যুরেন্স একদম বিনামূল্যে গ্রাহকদের দেওয়া হয়। তবে বিশেষ উল্লেখ্য, বিভিন্ন ফান্ড হাউজের ইনস্যুরেন্স পলিসির নিয়মাবলী আলাদা, সেই অনুযায়ী আপনার বীমা অঙ্ক নির্ধারণ করা হয়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়া

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories