Prothom Kolkata

Popular Bangla News Website

ইনস্টাগ্রামে বড় বদল! আসছে ৯০ সেকেন্ডের রিল, থ্রি-ডি অবতার সহ আরও অনেক ফিচার্স

1 min read

।। প্রথম কলকাতা ।।

সময়ের সাথে ক্রমশ পাল্টে যাচ্ছে সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলিও। এই ক্ষেত্রে পিছিয়ে নেই মেটা মালিকাধীন ইনস্টাগ্রামও। সম্প্রতি বেশ কিছু নতুন ফিচার্স যুক্ত করার কথা জানিয়েছে সংস্থা। যা গ্রাহকদের অ্যাপ ব্যবহারের অভিজ্ঞতা কয়েক গুণ বাড়িয়ে তুলবে।

ইনস্টাগ্রামে রিল এবার ৯০ সেকেন্ডের

ইনস্টাগ্রামে বেশ জনপ্রিয় একটি ফিচার্স রিল ভিডিও। বর্তমানে ব্যবহারকারীদের ৬০ সেকেন্ড রিল বানানোরই অনুমতি দেয় ইনস্টাগ্রাম। এবার সেই সময়সীমা বদলে ৯০ সেকেন্ড করতে চলেছে কতৃপক্ষ। ইনস্টাগ্রাম জানিয়েছে, এই ফিচার যাতে সফল ভাবে কার্যকর করা যায় তার জন্য যাবতীয় পরীক্ষা-নিরীক্ষা শুরু করা হয়েছে। প্রসঙ্গত, রিলের অন্যতম প্রতিদ্বন্দ্বি টিকটকে ইতিমধ্যে ৯০ সেকেন্ড ভিডিও বানানোর অনুমতি রয়েছে।

আসতে চলেছে থ্রি-ডি অবতার

ফেসবুকের মেটাভার্স পরিকল্পনা বাস্তবায়ন করার জন্য ইনস্টাগ্রাম স্টোরিতে এবার থ্রি-ডি অবতার ব্যবহার করা যাবে। যদিও বেশ কিছু দেশে এই ফিচার ইতিমধ্যে লাইভ হয়ে গেছে তবে ভারতে এটি এখনও উপলব্ধ নয়। এই ফিচারের ব্যবহারকারী নিজের মুখের আদলে থ্রি-ডি অবতার বানাতে পারবে। উন্নত প্রযুক্তির মাধ্যমে গ্রাহকদের কাছে তাদের তৈরি অবতার আরও স্পষ্ট এবং প্রানবন্ত করে তোলা হবে।

নতুন রূপে ইনস্টাগ্রাম হোম ফিড

ইনস্টাগ্রামের প্রধান অ্যাডাম মোসেরি জানান, তারা একটি নতুন ফিড তৈরির পরিকল্পনা করছেন। যেখানে ইনস্টাগ্রামের ৩ টি হোম ফিডের অপশন থাকবে। প্রথম আপনি যা যা কনটেন্ট দেখেন সেই অনুযায়ী একটি ফিড থাকবে, দ্বিতীয় আপনি যাদের ফলো করেন তাদের পোস্ট দেখার জন্য একটি ফিড থাকবে এবং তৃতীয় যাদের পোস্ট আপনি একদমই মিস করতে চান না সেটির একটি আলাদা ফিড আনা হতে পারে।

এছাড়াও ইতিমধ্যে ইনস্টাগ্রাম ইনফ্লুয়েন্সারদের জন্য পেইড সাবস্ক্রিপশন, লাইভ চ্যাট ইত্যাদি একাধিক নতুন নতুন ফিচার এনেছে ইনস্টাগ্রাম।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়া

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories