Prothom Kolkata

Popular Bangla News Website

দলে ফুরিয়েছে প্রয়োজন, তাই জলপাইগুড়িতে দলবদল তৃণমূল নেত্রীর

।।প্রথম কলকাতা।।

তৃণমূল কংগ্রেস যখন রাজ্যের ক্ষমতায় আসেনি সেই সময় থেকে দলের হয়ে কাজ করে আসছেন যুথিকা রায় বসুনিয়া। কিন্তু এবার আসন্ন পুরসভা নির্বাচনে টিকিট দেওয়া হল না তাকেই। ফলে স্বাভাবিকভাবেই ক্ষুব্ধ তৃণমূল নেত্রী। সেই ক্ষোভ থেকেই দলবদলের মতো সিদ্ধান্ত নিলেন তিনি। পুরভোটের আগে শুধু দলবদল নয় রীতিমতো নতুন দলের প্রার্থী পদও পেয়ে গেলেন তিনি। ঘটনাটি জলপাইগুড়ি পৌরসভার অন্তর্গত ১১ নম্বর ওয়ার্ডের। এই ওয়ার্ডেই স্থায়ী বাসিন্দা তিনি।

মঙ্গলবার দুপুরে জলপাইগুড়ি শহরের ডিভিসি রোডের বিজেপি কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে বিজেপিতে যোগদান করলেন তৃণমূল নেত্রী। এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিজেপি জেলা সভাপতি বাপি গোস্বমী এবং বিজেপি জেলার মুখপাত্র ধীরাজ মোহন ঘোষ। এছাড়াও বিভিন্ন বিজেপির কর্মী সমর্থকদের উপস্থিতিতেই তৃণমূল নেত্রীর হাতে তুলে দেওয়া হলো বিজেপির দলীয় পতাকা। আর নতুন দলে যোগ দেওয়ার সাথে সাথেই বাজিমাত। বিজেপির তরফ থেকে আসন্ন পুরনির্বাচনের প্রার্থী হয়ে গেলেন নিজের এলাকাতেই। তারপর দলের অন্যান্য প্রার্থীদের সঙ্গে জোট বেঁধে মনোনয়ন জমা দেওয়ার পথে রওনা দিলেন তিনি।

দীর্ঘদিন তৃণমূল কংগ্রেসের হয়ে কাজ করে এসেছেন তিনি। একসময় জলপাইগুড়ি পুরসভার ভাইস চেয়ারম্যান পদে নিযুক্ত ছিলেন। কিন্তু হঠাৎ করে দলত্যাগের মতো সিদ্ধান্ত এবং বিরোধীপক্ষের হয়ে পুরভোটে লড়াইয়ে দাঁড়ানো। তাঁর এই সিদ্ধান্তের প্রসঙ্গে তিনি বলেন, “তৃণমূলে আমার প্রয়োজন ফুরিয়েছে। সেটা বুঝতে পেরেই দল ত্যাগ করে এসেছি। এবার নতুন দলে যোগদান করেছি, সেই দলের আদর্শকে নিয়েই সামনে এগোনোর চেষ্টা করব”।

তৃণমূল নেত্রীকে বিজেপির প্রার্থী পদ দেওয়ার প্রসঙ্গে জলপাইগুড়ি বিজেপি জেলার মুখপাত্র ধীরাজ মোহন ঘোষ বলেন,”বিজেপিতে যখন কেউ যোগদান করে তখন আমরা তাদের পূর্ব পরিচয় দেখিনা। যদি অন্য রাজনৈতিক মতাদর্শের কেউ বিজেপির মত আদর্শে অনুপ্রাণিত হয়ে যোগদান করতে চায় তবে অবশ্যই করতে পারে। যুথিকা রায় বসুনিয়া যখন পৌরসভার ভাইস চেয়ারম্যান পদে ছিলেন তখন ১১ নম্বর ওয়ার্ডের মানুষ তাঁর কাছ থেকে যে পরিষেবা পেয়েছে সেটাই আমাদের কাছে বিচার্য বিষয়। একজন কাউন্সিলর হিসেবে যে দায়িত্ব পালন করা উচিত তিনি তা খুব ভালোভাবেই পালন করবেন কারন তিনি অভিজ্ঞ”।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়া

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories