Prothom Kolkata

Popular Bangla News Website

‘কোভিড ছড়িয়েছে পরিযায়ী শ্রমিকরা’, মোদীর মন্তব্যে ধিক্কার জানিয়ে ট‍্যুইট সুজনের

1 min read

।। প্রথম কলকাতা ।।

সংসদে রাষ্টপতির ভাষণের উপরে বিতর্ক জবাবী ভাষণ দিতে গিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন, কংগ্রেসের পাপে দেশে করোনার সংক্রমণ ছড়িয়েছে। মহারাষ্ট্র এবং দিল্লি থেকে কোভিড ভাইরাস উত্তরপ্রদেশ ,উত্তরাখণ্ড, পাঞ্জাবের মতো রাজ্যগুলিতে ছড়িয়ে পড়েছিল। প্রধানমন্ত্রীর বক্তব্য ছিল করোনার প্রথম ঢেউ যখন গোটা বিশ্বের উপর আছড়ে পড়েছিল তখন বিশ্ব স্বাস্থ্য সংস্থা, বিশেষজ্ঞরা বলেছিলেন যে যেখানে আছেন অন্য কোথাও যাবেন না তাহলে ভাইরাস অন্যদের মধ্যে ছড়িয়ে যাবে। কংগ্রেসের সদস্যরা পরিযায়ী শ্রমিকদের বাড়ি ফেরার জন্য উস্কানি দিয়েছিলেন।

পরিযায়ী শ্রমিকদের বিপদে ফেলেছিলেন তারা। আর এই ভাবেই অতিমারি গোটা দেশে ছড়িয়ে পড়েছিল। করোনা ছড়িয়ে পড়া নিয়ে পরিযায়ী শ্রমিকদের বিরোধীদের সাহায্য করাকে নিশানা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যদিও এই বিষয়ে প্রিয়াঙ্কা গান্ধী বলেছেন এরা এমন লোক ছিল যাদের প্রধানমন্ত্রী মানুষ বলেই মনে করেননি তাদের পাশে দাঁড়ানোর বদলে তাদের সঙ্গ ত্যাগ করেছিলেন। এই বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে কটাক্ষ করে এবার ট‍্যুইট করেছেন বাম নেতা সুজন চক্রবর্তী।

তিনি লিখেছেন,’ কোভিড সংক্রমণ ছড়ানোর জন্য প্রধানমন্ত্রী দায়ী করলেন পরিযায়ী শ্রমিকদেরই। ঠিক যে মনোভাব মাননীয়া বলেছিলেন করোনা এক্সপ্রেস। সব হারিয়ে জীবন হাতে করে মাইলের পর মাইল পথে সর্বস্বান্ত হয়েছেন যারা অপরাধ নাকি তাদেরই। মোদী দিদি দেশ রাজ্য চালাবেন তারা সব নাকি সাধু পুরুষ’। সুজন চক্রবর্তীর অভিযোগ দু’বছর পরে কোভিড মহামারীর দায় পরিযায়ী শ্রমিকদের উপর চাপাতে চাইছেন প্রধানমন্ত্রী। এর আগে পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীকে পরিযায়ী শ্রমিকদের ঘরে ফেরানো ট্রেনকে করোনা এক্সপ্রেস বলতে শোনা গিয়েছিল। তাই কার্যত এবার মোদী এবং মমতাকে একসঙ্গে নিশানায় নিয়ে ট‍্যুইট করলেন সুজন চক্রবর্তী।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়া

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories