Prothom Kolkata

Popular Bangla News Website

হিজাব বিতর্ক: হাইস্কুল ও কলেজ তিন দিন বন্ধ রাখার নির্দেশ মুখ্যমন্ত্রীর

1 min read

।।প্রথম কলকাতা।।

মঙ্গলবারও হিজাব নিয়ে উত্তেজনা জারি রয়েছে কর্ণাটকে। হিজাবপন্থী এবং এর বিরোধী শিক্ষার্থীদের মধ্যে মুখোমুখি সংঘর্ষ আজও বৃদ্ধি পেয়েছে। তাই উত্তেজনা প্রশমনে কর্মাটকের মুখ্যমন্ত্রী বাসবরাজ বোম্মাই নির্দেশ দিয়েছেন, আগামী তিন দিনের জন্য রাজ্যের সমস্ত উচ্চ বিদ্যালয় এবং কলেজ বন্ধ থাকবে।

বোম্মাই আজ ট্যুইট করে জানিয়েছেন, “আমি সমস্ত ছাত্র, শিক্ষক এবং স্কুল ও কলেজের ব্যবস্থাপকদের পাশাপাশি কর্ণাটকের জনগণকে শান্তি ও সম্প্রীতি বজায় রাখার জন্য আবেদন করছি। আগামী তিন দিনের জন্য সমস্ত হাই স্কুল ও কলেজ বন্ধ রাখার নির্দেশ আমি দিয়েছি। সংশ্লিষ্ট সকলকে সহযোগিতা করার জন্য অনুরোধ করা হচ্ছে।”

সে সঙ্গে কর্ণাটকের মুখ্যমন্ত্রী বলেছেন, “আমরা কর্ণাটক হাইকোর্টের নির্দেশের জন্য অপেক্ষা করছি। আমি শিক্ষার্থীদের প্রতি শান্তি ও সম্প্রীতি বজায় রাখার আহ্বান জানাই। স্কুল প্রশাসনকে নির্দেশ দিয়েছি যাতে, শিক্ষার্থীদের মধ্যে কোনও সংঘর্ষ না হয়। উস্কানিমূলক বিবৃতি না দেওয়ার জন্য সকলের কাছে আবেদন জানাচ্ছি।”

স্কুল ও কলেজগুলিতে হিজাব পরিহিত ছাত্রদের প্রবেশের অস্বীকৃতিকে চ্যালেঞ্জ করা একটি আবেদন ইতিমধ্যে গ্রহণ করেছে কর্ণাটক হাইকোর্ট। আবেদনটি পর্যবেক্ষণ করে হাইকোর্ট জানিয়েছে, শিক্ষার্থীদের হিংসার আশ্রয় নেওয়া ‘ভাল জিনিস নয়’। জনসাধারণের প্রজ্ঞা এবং গুণাবলীর উপর পূর্ণ আস্থা প্রকাশ করে আদালত বলেছে, বুধবার দুপুর ২:৩০-এ আবার শুনানি শুরু হবে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়া

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories