Prothom Kolkata

Popular Bangla News Website

কংগ্রেস শূন্য মেঘালয় বিধানসভা, বিজেপি সমর্থিত সরকারে যোগ অবশিষ্ট পাঁচ বিধায়কের

1 min read

।।প্রথম কলকাতা।।

ঘর ভাঙল কংগ্রেসের। এবার উত্তর-পূর্ব ভারতের একটি রাজ্যে। কংগ্রেস ও বিজেপি কাছাকাছি চলে আসায় মেঘালয়ের রাজনীতিতে নিল নতুন মোড়। আজ বিজেপি সমর্থিত মেঘালয় সরকারকে সমর্থন জানিয়েছেন কংগ্রেসের পাঁচ বিধায়ক। এবার থেকে কংগ্রেস শূন্য হল মেঘালয় বিধানসভা। এদিন কংগ্রেসের পরিষদীয় দলনেতা এম আমপারিন লিংডো মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমাকে চিঠি দিয়ে নিজেদের সমর্থনের কথা জানিয়ে দিয়েছেন।

মেঘালয়ে কংগ্রেসের ভাঙন অবশ্য শুরু হয়েছিল কয়েক মাস আগেই। যখন, সদলবলে কংগ্রেস ছেড়ে তৃণমূলে যোগ দিয়েছিলেন মেঘালয়ের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুকুল সাংমা। সেবার মুকুলের সঙ্গে মোট ১২ জন বিধায়ক কংগ্রেসকে ছেড়েছিলেন। যার জেরে মেঘালয়ে একদিনের মধ্যেই প্রধান বিরোধী দলের মর্যাদা পেয়ে যায় তৃণমূল। আর আজ কংগ্রেসের অবশিষ্ট পাঁচ বিধায়ক শাসক শিবিরে যোগ দিলেন।

এর আগে আমপারিন লিংডো-সহ পাঁচ কংগ্রেস নেতা মুখ্যমন্ত্রী কনরাড সাংমার সঙ্গে দেখা করে জানিয়েছেন, এবার থেকে রাজ্যের স্বার্থে একসঙ্গে কাজ করবেন তাঁরা। যদিও তখন সরাসরি বিজেপি সমর্থিত মেঘালয় ডেমোক্র্যাটিক ফ্রন্টে যোগ দেওয়ার কথা ঘোষণা করেননি এই বিধায়করা। কিন্তু মঙ্গলবার সরাসরিই চিঠি দিয়েই মেঘালয়ের শাসক জোটে যোগ দেওয়ার কথা ঘোষণা করলেন কংগ্রেসের অবশিষ্ট পাঁচ বিধায়ক।

আজ, কংগ্রেসের লেটারহেডেই মুখ্যমন্ত্রী কনরাড সাংমাকে চিঠি পাঠিয়ে সমর্থনের কথা জানান লিংডোরা। চিঠিতে কংগ্রেস বিধায়করা বলছেন, ‘আমরা সিদ্ধান্ত নিয়েছি, মেঘালয়ের এমডিএ সরকারের যোগ দেব। এখন থেকে আমরা কনরাড সাংমার নেতৃত্বাধীন সরকারের পাশে থাকব এবং সিদ্ধান্ত নিতে সাহায্য করব।’ এদিকে, কংগ্রেস বিধায়কদের সঙ্গে একটি ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন মেঘালয়ের মুখ্যমন্ত্রী কনরাড সাংমা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়া

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories