Prothom Kolkata

Popular Bangla News Website

Covid update: একদিনে রাজ্যে নতুন করে সংক্রমিত ৭৩৬ জন, নিম্নমুখী পজিটিভিটি রেট

1 min read

।।প্রথম কলকাতা।।

বাংলায় পূর্বের তুলনায় অনেকটাই কমে এসেছে সংক্রমণের হার। গত ২৪ ঘণ্টায় মোট করোনায় সংক্রমিত হয়েছে নতুন করে ৭৩৬ জন। গতকাল যা ছিল ৬৪১ জন। গতকালের তুলনায় সংক্রমনের সংখ্যা কিছুটা বেশি হলেও, খানিকটা ছন্দে ফিরছে পশ্চিমবঙ্গ। যেখানে দৈনিক সংক্রমণের হার কিছুদিন পূর্বেও হাজার হাজার ছিল, সেখানে গত ২৪ ঘন্টায় ৭০০-এর কাছাকাছি সংক্রমিত তুলনামূলকভাবে অনেক কম। তবে অবশ্যই গতকালের তুলনায় এই সংখ্যাটি অনেকটাই বেশি।

মঙ্গলবার স্বাস্থ্য দপ্তরের দেওয়া বুলেটিন অনুযায়ী, বাংলায় এখনো পর্যন্ত মোট সংক্রামিতের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২০ লক্ষ ৭ হাজার ২৪৯ জন। এদিন সক্রিয় করোনা সংক্রমতিতের সংখ্যা পূর্বের থেকে ৮৮৫ জন কম। অর্থাৎ এখনো পর্যন্ত রাজ্যে মোট সক্রিয় করোনার সংক্রমিতের সংখ্যা ১৬ হাজার ৯ জন। গত ২৪ ঘন্টায় ১ হাজার ৫৫৯ জন সুস্থ হয়েছেন সংক্রমণ থেকে। এ দিন পর্যন্ত রাজ্যে মোট করোনা সংক্রমণ থেকে সুস্থ হয়েছেন ১৯ লক্ষ ৭০ হাজার ৩৫৬ জন।

রাজ্যে সুস্থতার হার ৯৮.১৬%, যা গতকালের (৯৮.১২%) তুলনায় কিছুসংখ্যক বেশি। তবে গত ২৪ ঘন্টায় বেড়েছে রাজ্যে মৃত্যুর সংখ্যা। গতকাল করোনা সংক্রমণে মৃত্যু হয়েছিল ২৯ জনের। কিন্তু মঙ্গলবারের পরিসংখ্যান অনুযায়ী রাজ্যে এক দিনে মৃত্যু হয়েছে ৩২ জনের। তবে বিগত ২৪ ঘন্টায় রাজ্যে কমেছে পজিটিভিটি রেট। গতকাল যা ছিল ২.৫৯%। বর্তমানে তা এসে দাঁড়িয়েছে ১.৮৭%।এদিন রাজ্যে মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৯ হাজার ৩৪৭ টি। এছাড়াও গত ২৪ ঘন্টায় রাজ্যে মোট টিকাকরণ হয়েছে ৬ লক্ষ ২০ হাজার ৮৪১টি।

জেলাভিত্তিক সংক্রমনের তালিকায় শীর্ষে রয়েছে তিলোত্তমা। কলকাতায় একদিনে সংক্রমিত হয়েছে ১০৮ জন। অন্যান্য জেলাগুলির তুলনায় সেখানে মৃত্যু সংখ্যাও বেশিও। ২৪ ঘন্টায় কলকাতায় মৃত্যু হয়েছে ৫ জনের। গতকাল উত্তর ২৪ পরগনায় নতুন করে সংক্রমিত হয়েছিলেন ১০৫ জন। যা উদ্বেগ বাড়িয়েছিল। তবে আজ সংক্রমণের সংখ্যা সেখানে খানিকটা কম। গত ২৪ ঘন্টায় সেখানে নতুন করে সংক্রমিত হয়েছে ৯৪ জন।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়া

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories