Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর : দেশে ১৫-১৮ বছরের মধ্যে ৫ কোটির বেশি ভ্যাকসিনেশন, ট্যুইট কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর

1 min read

।।প্রথম কলকাতা।।

বয়স্কদের ভ্যাকসিনেশনে নজিরবিহীন সাফল্যের পর এবার টিনএজারদের ক্ষেত্রেও নিজের সক্ষমতা প্রমাণ করল ভারত। দেশের কোভিড ভ্যাকসিনেশন ড্রাইভ একটি নতুন মাইলফলক ছুঁয়েছে। এখন পর্যন্ত ১৫ থেকে ১৮ বছর বয়সি প্রায় ছয় কোটি কিশোর তাদের টিকার প্রথম ডোজ পেয়েছে। আজ, ট্যুইট করে এই সাফল্যের কথা জানিয়েছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মাণ্ডব্য।

কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী ট্যুইট করেছেন, “তারুণ্য শক্তিকে অভিনন্দন। ১৫-১৮ বছর বয়সি ৫ কোটিরও বেশি কিশোর ভ্যাকসিনের প্রথম ডোজ পেয়েছে। তরুণ ভারত মহামারির বিরুদ্ধে পূর্ণ শক্তিতে লড়াই করছে। দারুণ চলছে, আমার তরুণ বন্ধুরা!”

কো-উইন ড্যাশবোর্ডের সর্বশেষ টিকাদানের তথ্য অনুসারে, ১৫ থেকে ১৮ বছর বয়সি প্রায় ৬ কোটি কিশোর-কিশোরীকে কোভিড-১৯-এর টিকার প্রথম ডোজ দেওয়া হয়েছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, দেশে প্রদত্ত ভ্যাকসিনের মোট ডোজ ১৭০ কোটি ছাড়িয়েছে। এর মধ্যে বুস্টার বা সতর্কতামূলক ডোজ রয়েছে ১.৫৩ কোটি।

বর্তমানে, স্বাস্থ্যসেবা এবং সামনের সারির কর্মী, প্রবীণ নাগরিক এবং কোমর্বিডিটি রোগীদের দ্বিতীয় ডোজের নয় মাস পর বুস্টার ডোজ দেওয়া হচ্ছে। ১০ জানুয়ারি থেকে সতর্কতামূলক ডোজগুলি দেওয়া হচ্ছে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়া

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories