Prothom Kolkata

Popular Bangla News Website

মনোনয়নপত্র জমা দেওয়ার মুখে পুলিশের বাধা, বিক্ষুব্ধ তৃণমূল নেতা

।।প্রথম কলকাতা।।

জলপাইগুড়ি পৌরসভার অন্তর্গত ওয়ার্ডগুলোতে তৃণমূলের প্রার্থী তালিকা ইতিমধ্যেই প্রকাশ করা হয়েছে। প্রথম প্রকাশিত প্রার্থী তালিকায় ১ নম্বর ওয়ার্ডের প্রার্থী হিসেবে নাম ছিল তৃণমূল নেতা মলয় ব্যানার্জীর। কিন্তু হঠাৎ করে সেই প্রার্থী তালিকাকে বাতিল করে নতুন প্রার্থী তালিকা ঘোষণা করা হয়। নতুন প্রকাশিত প্রার্থী তালিকায় দেখা যায় নাম নেই ওই আদি তৃণমূল নেতার। তাঁর বদলে ১ নম্বর ওয়ার্ডের প্রার্থী হিসেবে রয়েছে নীলম শর্মার নাম। স্বাভাবিকভাবেই এতে দলের প্রার্থীদের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়। সাথেই বিক্ষুব্ধ হন দীর্ঘ দিন ব্যাপী তৃণমূলের হয়ে কাজ করা মলয় ব্যানার্জি।

কিন্তু তারপরেও জেদ বশত নির্দল প্রার্থী হিসেবে মঙ্গলবার জলপাইগুড়ি মহকুমা শাসকের দপ্তরে মনোনয়নপত্র জমা দেবার উদ্দেশ্যে রওনা দেন তিনি। কিন্তু পথেই তাকে আটকে দেওয়া হয়। তাঁর সাথে এদিন ছিলেন তাঁর অনুগামীরা। কিন্তু কাউকেই সে পথে যেতে দেওয়া হয় না। পুলিশি বাধার মুখে পড়ায় রীতিমতো ক্ষুব্ধ হন মলয় ব্যানার্জি সহ তাঁর অনুগামীরা। সেখানেই বিক্ষোভ দেখান তাঁরা।পরে অবশেষে পুলিশ তাকে একা মহকুমা শাসকের দপ্তরে যাওয়ার অনুমতি দেয়।

কিন্তু মলয় ব্যানার্জীর অভিযোগ, মহকুমা শাসকের দপ্তরের সামনে পৌঁছানোর পর সেখানেও পুলিশ বাধা দেয় তাকে। যার ফলে পুলিশের সঙ্গে ধস্তাধস্তি শুরু হয় তাঁর। উত্তেজিত হয়ে ওঠে এলাকা। মনোনয়নপত্র জমা দেবার শেষ সময় দুপুর তিনটে ছিল। পুলিশের এরূপ আচরণ এবং বারবার তাকে বাধা দেওয়ার ফলে সময় পেরিয়ে যায়। তাই আর মহকুমাশাসক দপ্তরে মনোনয়নপত্র জমা দিতে পারেননি তিনি। এই ঘটনা নিয়ে রীতিমতো উত্তপ্ত হয়ে ওঠে মহকুমার শাসক দপ্তর চত্বর। শুরু হয় তুমুল বিক্ষোভ।

কিন্তু কী কারণে তাকে প্রথম প্রকাশিত প্রার্থী তালিকা থেকে বাতিল করা হল, সাংবাদিকদের এই প্রশ্নের উত্তরে বিক্ষুব্ধ নেতা মলয় ব্যানার্জি জানান, কোনো এক প্রভাবশালী নেতা তাঁর নিজের অনুগামীকে ওই ওয়ার্ডের প্রার্থী করার জন্য তাকে বাতিল করেছেন। কিন্তু এখানেই থামবেন না তিনি। এরপর আদালতের মাধ্যমে মনোনয়নপত্র জমা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন ওই তৃণমূল নেতা। দলের শীর্ষ নেতাদের বিরুদ্ধেও একরাশ ক্ষোভ উগরে দেন তিনি। তবে মনোনয়নপত্র জমা দিতে এসে পুলিশের মুখে এইরকম হেনস্থার নজিরবিহীন ঘটনায় রীতিমতো প্রতিবাদে নেমেছে মলয় ব্যানার্জীর অনুগামীরা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়া

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories