Prothom Kolkata

Popular Bangla News Website

‘সিএএ-তে শহীদদের চেয়ে আমার প্রাণের মূল্য বেশি নয়’ – কেন্দ্রকে স্পষ্ট জবাব আসাউদ্দিনের

।। প্রথম কলকাতা ।।

বিধানসভা নির্বাচনের প্রাক্কালে উত্তরপ্রদেশে ভোটের প্রচারে গিয়ে হামলার মুখে পড়েন আইএমআইএম নেতা আসাউদ্দিন ওয়াইসি। তাঁর গাড়ি লক্ষ্য করে ৩,৪ রাউন্ড গুলি চালানোর অভিযোগ ওঠে। এই প্রেক্ষিতে তাঁকে জেড ক্যাটাগরির নিরাপত্তা নেবার পরামর্শ দিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তবে, কেন্দ্রীয় নিরাপত্তা তিনি প্রত্যাখ্যান করলেন। স্পষ্ট জানিয়ে দিলেন, উত্তরপ্রদেশে সিএএ বিরোধী আন্দোলনে যারা প্রাণ দিয়েছেন, তাঁদের প্রাণের মূল্যের চেয়ে তাঁর প্রাণের মূল্য বড় নয়।

সম্প্রতি, সংসদে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানিয়েছেন, কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে আসাদুদ্দিন ওয়াইসিকে জেড ক্যাটাগরির নিরাপত্তা গ্রহণের আর্জি জানানো হয়েছিল। কিন্তু তা তিনি প্রত্যাখ্যান করেছেন। তাই তিনি তাঁকে আবার অনুরোধ করতে চান যে,দয়া করে তিনি নিরাপত্তা গ্রহণ করুন। স্বরাষ্ট্রমন্ত্রী আরও জানান, এই ঘটনার তদন্ত চলছে। ঘটনাস্থল পরিদর্শন করে দুজনকে আটক করা হয়েছে, একটি গাড়ি, দুটি পিস্তল পুলিশ উদ্ধার করেছে, ধৃতদের জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

এ প্রসঙ্গে আজ এআইএমআইএম নেতা আসাদুদ্দিন ওয়াইসি জানালেন যে, দেশের স্বরাষ্ট্রমন্ত্রী তাঁকে অনুরোধ করেছেন জেড ক্যাটাগরির সুরক্ষা নিতে। কিন্তু কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর উদ্দেশ্যে তিনি বলতে চান যে, আসাদুদ্দিন ওয়াইসির জীবনের মূল্য উত্তরপ্রদেশের সিএএর প্রতিবাদ করতে গিয়ে যাঁরা প্রাণ দিয়েছিলেন, তাঁদের থেকে বেশি নয়।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়া

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories