Prothom Kolkata

Popular Bangla News Website

‘ফির যোগীজি আয়েগাতো আপ লোগকো খা জায়েগা’ – উত্তরপ্রদেশবাসীকে হুঁশিয়ারি মমতার

।। প্রথম কলকাতা ।।

উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনে সরাসরি প্রার্থী না দিলেও সমাজবাদী পার্টির নেতা তথা উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবের হয়ে ঝোড়ো ইনিংস খেললেন মমতা বন্দ্যোপাধ্যায়। ভার্চুয়াল সভায় অংশগ্রহণ করে বিজেপির বিরুদ্ধে একের পর এক আক্রমণ শানালেন তিনি। যা থেকে একদিকে যেমন রেহাই পেল না কেন্দ্রের মোদী সরকার, অন্যদিকে রেহাই পেল না উত্তরপ্রদেশের যোগী সরকার।

যোগী আদিত্যনাথকে প্রবল কটাক্ষ করে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানালেন, “ফির যোগীজি আয়েগাতো আপ লোগকো খা জায়েগা”। উত্তরপ্রদেশের মানুষের উদ্দেশ্যে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আরও জানালেন, বিজেপিকে তাড়াতে অখিলেশ যাদবকে সমর্থন করতে। উত্তরপ্রদেশে যদি বিজেপি হেরে যায়, তবে দেশেও হেরে যাবে। আর অখিলেশ যাদব যদি জয়লাভ করেন, তবে বাংলা আর উত্তর প্রদেশ মিলে শিল্প তৈরি হবে। একসঙ্গে পর্যটন শিল্পের উন্নতি করতে পারবে দুই রাজ্য।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান, বিজেপি এখন ভারতের জন্য বিপদজনক একটি রাজনৈতিক দল। মা বোনেরা যদি এক হতে পারেন, তাহলেই বিজেপিকে হারানো সম্ভব হবে। সাত মাস ধরে দেশে র কৃষকরা রাস্তায় বসেছিলেন। মন্ত্রীর ছেলে গাড়ি নিয়ে গিয়ে তাঁদের পিসে দিয়েছেন। তার জন্য অন্তত ক্ষমা চাওয়া উচিত বিজেপির।

এভাবে উত্তরপ্রদেশে গিয়ে বিজেপিকে কঠোর ভাষায় আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বস্তুত, তৃতীয়বার বাংলার কুরসী দখলের পর থেকেই মোদী বিরোধী মুখ হিসেবে জাতীয় রাজনীতিতে ধীরে ধীরে উঠে আসছেন মমতা বন্দ্যোপাধ্যায়। বাংলার গণ্ডি ছাড়িয়ে রাজ্যে রাজ্যে ছড়িয়ে পড়তে চাইছে তৃণমূল। আর বিজেপি বিরোধী সমস্ত রাজনৈতিক দলকে একত্রিত করে বিজেপির বিরুদ্ধে তীব্র লড়াইয়ে নামার প্রস্তুতি নিয়েছে তৃণমূল।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়া

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories