Prothom Kolkata

Popular Bangla News Website

জীবনের শেষ কটা দিন কেমন কেটেছিল লতা মঙ্গেশকরের ? জানালেন চিকিৎসক

1 min read

।। প্রথম কলকাতা ।।

লতা মঙ্গেশকর এমন এক ব্যক্তিত্ব , যিনি ভারতবাসীর মনে আজীবন অমর হয়ে থাকবেন। তাঁর প্রত্যেকটি গান বাঙালি তথা সমগ্র ভারতবাসীর রন্ধে রন্ধে রয়ে গিয়েছে। করোনায় সংক্রমিত হয়ে তিনি প্রায় চার সপ্তাহ মুম্বাইয়ের ব্রিচ ক্যান্ডি হাসপাতালে ভর্তি ছিলেন। কোটি কোটি অনুরাগীদের প্রার্থনা এবং চিকিৎসকের সমস্ত প্রয়াস ব্যর্থ করে দিয়ে নক্ষত্রলোকে যাত্রা করেন। একদিকে নিউমোনিয়া আর অপরদিকে করোনা , তাঁর শারীরিক অবস্থা অবনতি হতে শুরু করে, রাখা হয়েছিল ভেন্টিলেশনে। কিন্তু শেষরক্ষা হয়নি।

লতা মঙ্গেশকরের চিকিৎসার দায়িত্বে থাকা কয়েকজন চিকিৎসকের মধ্যে ছিলেন ডক্টর প্রতিত সামদানী। সম্প্রতি তিনি এক সংবাদমাধ্যমের সাক্ষাৎকারে জানিয়েছেন ,জীবনের শেষদিকে কীভাবে কাটিয়েছিলেন লতা মঙ্গেশকর। তিনি জানান যখনই লতা মঙ্গেশকরের শারীরিক অবনতি হতো তখন তিনি তাঁর চিকিৎসা করতেন। এই মহান শিল্পীর শারীরিক অবস্থা দিনের পর দিন খারাপ হচ্ছিল। শরীরে কষ্ট থাকলেও শিল্পীর জীবনের শেষ মুহূর্ত পর্যন্ত মুখে হাসি ছিল।

চিকিৎসক আরও জানান, ‘আমরা তাঁকে বাঁচানোর সর্বোচ্চ চেষ্টা করেছিলাম, কিন্তু বাঁচাতে পারিনি। লতা মঙ্গেশকরকে যখন হাসপাতালে ভর্তি করা হয়েছিল, তখন তিনি বলতেন যে সবাইকে সমানভাবে যত্ন নেওয়া উচিত। সেই সঙ্গে চিকিৎসার জন্য যা যা করতে হতো, তা-ই করতেন”। চিকিৎসক জানান, লতা মঙ্গেশকরের সেই মুখের হাসি আজীবন মনে রাখবেন। এমনকি শেষ দিনেও লতা মঙ্গেশকরের মুখে হাসি ছিল।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়া

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories