Prothom Kolkata

Popular Bangla News Website

Covid Update: গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমিত ৬৭ হাজার ৫৯৭ জন, উদ্বেগ বাড়াচ্ছে মৃতের সংখ্যা

1 min read

।।প্রথম কলকাতা।।

করোনার তৃতীয় ঢেউয়ের কবল থেকে ক্রমশ মুক্ত হচ্ছে দেশ। করোনা ভাইরাস সংক্রমণের গ্রাফ ক্রমশ নিম্নমুখী। কোভিড আচরণ বিধি মেনে চলা ও টিকাকরণে জোর দেওয়ার ফলে খুব দ্রুতই এবার কোভিড-১৯ সংক্রমণ নিয়ন্ত্রণে এসেছে। সেই সঙ্গে নিম্নমুখী পজিটিভিটি রেট ও অ্যাকটিভ রোগীর সংখ্যাও। তবে এখনও চিন্তায় রাখছে মৃত্যুর ঊর্ধ্বমুখী হার।

মঙ্গলবার সকালে দেওয়া স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন ৬৭ হাজার ৫৯৭ জন। যা আগের দিনের তুলনায় ১৯ শতাংশ কম। পাশাপাশি গত চব্বিশ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১১৮৮ জনের। সোমবার এই সংখ্যা ছিল ৯০০-র কাছাকাছি। দৈনিক সংক্রমণ কমলেও করোনা সংক্রমিত হয়ে মৃতের সংখ্যাটা গত কয়েকদিন ধরেই কিন্তু হাজারের আশেপাশে থাকছে। তাই উদ্বেগ কমছে না।

দেশে এখনও পর্যন্ত করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছেন মোট ৪ কোটি ২৩ লক্ষ ৩৯ হাজার ৬১১ জন। পাশাপাশি এখন সক্রিয় রোগীর সংখ্যা ৯ লক্ষ ৯৪ হাজার ৮৯১। যা আগের দিনের তুলনায় যা ১০.২ শতাংশ কম। স্বাস্থ্যমন্ত্রকের আজ সকালে দেওয়া পরিসংখ্যান অনুযায়ী, গত চব্বিশ ঘণ্টায় করোনা মুক্ত হয়েছেন এক লক্ষ ৮০ হাজার ৪৫৬ জন। এর ফলে দেশে মোট সুস্থতার সংখ্যা বেড়ে হয়েছে দাঁড়িয়েছে ৪ কোট ৮ লক্ষ ৪০ হাজার ৬৫৮, যা মোট সংক্রমণের ৯৬.৪৬ শতাংশ। স্বাস্থ্য মন্ত্রকের রিপোর্ট অনুসারে, গত ২৪ ঘণ্টায় পজিটিভিটি রেট কমে হয়েছে ৫.০২ শতাংশ। আর সাপ্তাহিক পজিটিভিটি রেট ৮.৩০ শতাংশ। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা হয়েছে ১৩ লক্ষ ৪৬ হাজার ৫৩৪টি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়া

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories