Prothom Kolkata

Popular Bangla News Website

WBPSC দপ্তরে জারি নিয়োগ বিজ্ঞপ্তি! কারা কারা আবেদন করতে পারবে জানুন

1 min read

।। প্রথম কলকাতা ।।

বহু প্রতীক্ষার পর নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করল পশ্চিমবঙ্গ পাবলিক সার্ভিস কমিশন (WBPSC)। বেশ কয়েকটি শূন্যপদে এই বিজ্ঞপ্তি জারি করা হয়েছে দপ্তরের পক্ষ থেকে। এ রাজ্য থেকে সমস্ত আগ্রহী কর্মপ্রার্থীরা আবেদন জানাতে পারবেন। আবেদন করা যাবে সম্পূর্ণ অনলাইন মাধ্যমে।

একনজরে নিয়োগ সংক্রান্ত বিভিন্ন তথ্য –

পশ্চিমবঙ্গ অডিট অ্যান্ড অ্যাকাউন্ট সার্ভিস ২০২২ পরীক্ষার মাধ্যমে পশ্চিমবঙ্গের অর্থ দপ্তরে এই নিয়োগ করা হবে। মোট শূন্যপদ বলা হয়েছে ৩৬ টি।

আবেদন করার জন্য কমার্স বিষয়ে স্নাতক উত্তীর্ণ হতে হবে অথবা ইনস্টিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অফ ইন্ডিয়া অথবা ইনস্টিটিউট অফ কস্ট অ্যাকাউন্ট্যান্টস অফ ইন্ডিয়ার সদস্য অথবা ফাইন্যান্স বিষয়ে এমবিএ/পিজিডিএম পাশ করতে হবে। এছাড়াও অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিক্যাল এজুকেশন স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ফাইন্যান্স বিষয়ে অন্তত ২ বছরের স্নাতকোত্তর যোগ্যতা থাকলেও আবেদন করতে পারবেন। এর সাথে বাংলা ভাষা লিখতে, পড়তে এবং বলতে জানতে হবে। তবে যাদের মাতৃভাষা নেপালি তাদের ক্ষেত্রে এটি প্রযোজ্য নয়।

০.১.০১.২০২১ এই তারিখ অনুযায়ী আবেদনকারীর বয়স সর্বোচ্চ ৩৬ বছরের মধ্যে থাকতে হবে। তবে সরকারি নিয়মাবলী অনুযায়ী বয়সে ছাড় রয়েছে সংরক্ষিত শ্রেণীর আবেদনকারীদের জন্য।

প্রার্থী নিয়োগ করা হবে –

প্রথমে প্রিলিমিনারি পরীক্ষা, তারপর মেইন পরীক্ষা এবং অবশেষে পার্সোনালি টেস্টের মাধ্যমে যোগ্য কর্মী বাছাই করা হবে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত করা হবে চলতি বছরের মে মাসে।

বেতন রয়েছে –

৫৬,১০০ টাকা থেকে ১,৪৪,৩০০ টাকা।

আবেদন করবেন যেভাবে –

আগ্রহী চাকরিপ্রার্থীরা আবেদন করার জন্য সর্বপ্রথম পিএসসির অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করুন। পুরো বিজ্ঞপ্তি ডাউনলোড করার অপশন পাবেন। সম্পূর্ণ যোগ্যতা ভালো করে পরখ করার পরই আবেদন শুরু করুন। অনলাইনে আবেদন প্রক্রিয়া ৭ ফেব্রুয়ারী – ২৭ ফেব্রুয়ারী পর্যন্ত চলবে। এই পদে আবেদন করার জন্য জেনারেল এবং ওবিসি শ্রেণীর প্রার্থীদের ২১০ টাকা আবেদন ফি জমা করতে হবে। বাকি শ্রেণীর প্রার্থীদের জন্য আবেদন ফি রয়েছে শূণ্য।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়ায়

সব খবর সবার আগেআমরা খবরে প্রথম

Categories