Prothom Kolkata

Popular Bangla News Website

ভারতের সবচেয়ে দামি গাড়ি! কোটি টাকার Rolls Royce কিনলেন মুকেশ আম্বানি

1 min read

।। প্রথম কলকাতা ।।

এ দেশে তো বটেই গোটা বিশ্বের গোনাগুন্তি কয়েক ধনী ব্যক্তির মধ্যে পড়েন রিলায়েন্স গোষ্ঠীর কর্ণধার মুকেশ আম্বানি। আর তার গ্যারেজে দামি দামি বিলাসবহুল গাড়ি থাকবেনা তা কখনো হয়! সম্প্রতি নিজের কার কালেকশনে আরও একটি দামি মুকুট যুক্ত করলেন আম্বানি। ১৩.৫ কোটি টাকা দিয়ে কিনে ফেললেন বিলাসবহুল SUV Rolls Royce Cullinan।

ভারতে এই গাড়ির দাম শুরু হয়েছে ৬.৯৫ কোটি টাকা থেকে, আর সর্বোচ্চ দাম ৮.২ কোটি টাকা পর্যন্ত। কিন্তু কেউ যদি চায় গাড়িটিকে আরও প্রিমিয়াম বানানোর জন্য বিভিন্ন বিকল্প যুক্ত করতে পারে। আরটিও দপ্তর সূত্রে খবর, এই ক্ষেত্রে সবচেয়ে দামি যে মডেল রয়েছে সেটি কিনেছেন মুকেশ আম্বানি। ইতিমধ্যে রিলায়েন্স ইন্ডাস্ট্রি (RIL) এর নামে নথিভুক্ত করা হয়েছে গাড়িটি।

এই Rolls-Royce Cullinan-এ রয়েছে একটি ৬.৭৫ লিটার V-১২ ইঞ্জিন যা ৫৬৩ bhp এবং ৮৫০ Nm পিক টর্ক দিতে সক্ষম। এই ইঞ্জিনটি ৮ স্পিড স্বয়ংক্রিয় গিয়ারবক্সের সাথে সংযুক্ত এবং মাত্র ৫.২ সেকেন্ডে ০ থেকে ১০০ কিমি/ঘন্টায় শক্তি উৎপন্ন করতে পারে। এসবের সাথে গাড়ির অন্দরে রয়েছে ২ টি অত্যাধুনিক ১৮ ইঞ্চি টাচস্ক্রিন, ইলেকট্রনিক সামঞ্জস্যযোগ্য আসন, একটি মাল্টি-জোন জলবায়ু নিয়ন্ত্রণ ব্যবস্থা ইত্যাদি।

গাড়িটির রেজিস্ট্রেশন করানোর জন্য আরটিও দপ্তরে কর বাবদ এককালীন ২০ লক্ষ টাকা জমা করেছে রিলায়েন্স। এর পাশাপাশি রোড সেফটির জন্য বাড়তি ৪০,০০০ টাকা মিটিয়েছেন মুকেশ আম্বানি। যেখানে VIP নম্বর প্লেট পাওয়ার জন্য কমবেশি ৪ লক্ষ টাকা খরচ করতে হয়, সেখানে ‘০০০১’ রেজিস্ট্রেশন নম্বর পাওয়ার জন্য এই টাকার ৩ গুণ ১২ লক্ষ টাকা দিয়েছেন ধনকুবের মুকেশ আম্বানি।

প্রসঙ্গত, মুকেশ আম্বানির কার কালেকশনে রয়েছে McLaren, Cadillac, Bentley, Mercedes-Maybach, armoured Mercedes-Maybach S৬০০ Guard এবং Aston Martin সহ বেশ কয়েকটি বিলাসবহুল গাড়ি।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়া

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories