Prothom Kolkata

Popular Bangla News Website

Covid Update: গত ২৪ ঘণ্টায় রাজ্যে নতুন করে করোনা সংক্রমিত ৬৪১, ছন্দে ফিরছে তিলোত্তমা

1 min read

।।প্রথম কলকাতা।।

বাংলায় এত দ্রুত করোনার পারদ নামতে শুরু করবে, তা হয়তো ভাবতে পারেননি বিশেষজ্ঞরাও। ৬০০-এর ঘরে আজ নেমে এসেছে রাজ্যের দৈনিক সংক্রমণ। সেই সঙ্গে কমেছে মৃতের সংখ্যা ও পজিটিভিটি রেট। সরস্বতী পুজোর সময় থেকেই বাংলায় ক্রমশ নিম্নমুখী করোনা সংক্রমণ। চেনা ছন্দে ফিরছে রাজধানী তিলোত্তমাও।

সোমবার রাজ্য স্বাস্থ্য দফতরের বুলেটিন অনুযায়ী বাংলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা সংক্রমিত হয়েছেন মাত্র ৬৪১ জন। গতকাল এই সংখ্যাটি ছিল ৮৩৫। এই মুহূর্তে বাংলায় সক্রিয় রোগীর সংখ্যা ১৬ হাজার ৮৬৪। গতকালের এই সংখ্যাটি ছিল আজকের থেকে এক হাজারেরও বেশি। এখন পর্যন্ত রাজ্যে মোট করোনা সংক্রমণের পরিমাণ দাঁড়িয়েছে ২০ লক্ষ ৬ হাজার ৫১৩।

গত চব্বিশ ঘণ্টায় বাংলায় করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১ হাজার ৭৪২ জন। সুস্থতার হার ৯৮.১২। গত চব্বিশ ঘণ্টায় কমেছে মৃত্যুর সংখ্যাও। এই সময়ের মধ্যে করোনা সংক্রমিত হয়ে মারা গিয়েছেন ২৯ জন। গতকালের রিপোট অনুযায়ী এই সংখ্যাটি ছিল ৩৪। গত চব্বিশ ঘণ্টায় রাজ্যে নমুনা পরীক্ষা হয়েছে ২৪ হাজার ৭৮৬টি। বর্তমান পজিটিভিটি রেট ২.৫৯ শতাংশ। এই সংখ্যাটিও গতকালের (৩.৩৪) থেকে কম।

১০৫টি সংক্রমণ নিয়ে যথারীতি আজও জেলা ভিত্তিক শীর্ষে উত্তর চব্বিশ পরগনা। এই জেলায় গত চব্বিশ ঘণ্টায় করোনা সংক্রমিত হয়ে মারা গিয়েছেন ১০ জন। তবে কলাকাতায় অনেকটাই কমেছে দৈনিক সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় মহানগরে নতুন করে সংক্রমিত হয়েছেন ৭৫ জন। আর মারা গিয়েছেন ৭ জন। গতকাল এই সংখ্যা দু’টি ছিল যথাক্রমে ১০৮ ও ১৪।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়া

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories