Prothom Kolkata

Popular Bangla News Website

আপনার প্রেমে যে কেউ পড়তে বাধ্য ! প্রপোজ ডে-তে ফলো করুন এই টিপস

1 min read

।। প্রথম কলকাতা ।।

ফেব্রুয়ারি মাস মানেই শুরু হয়ে যায় ভালবাসার সপ্তাহ। এক সপ্তাহ ধরে ভালোবাসার মানুষকে গিফট এবং মনের কথা আদান-প্রদানের পালা চলে। ৭ই ফেব্রুয়ারি ছিল রোজ ডে, আর ৮ই ফেব্রুয়ারি প্রপোজ ডে। এই দিন বহু মানুষ আছেন যারা নিজেদের মনের অনেক না বলা কথা তাদের ভালোবাসার মানুষের সামনে গিয়ে বলে ফেলেন। যদিও বেশির ভাগ ক্ষেত্রে ইতিবাচক উত্তরই আসে। কারণ এই দিনে কেউ কাউকে প্রপোজ করে শূণ্য মনে ফিরে এসেছেন, এমনটা সংখ্যায় খুব কম।

তবে এই প্রপোজ ডে-তে আপনি আপনার পুরনো সম্পর্কেও নতুন করে একবার ঝালিয়ে নিতে পারেন। আর যদি নতুন মানুষকে প্রপোজ করতে যান, তার মনের মত হওয়ার জন্য মানতে পারেন ছোট্ট কয়েকটি টিপস। •যদি কাউকে মনের কথা জানানোর জন্য ভয় পেয়ে থাকেন, তাহলে সেই ভয়কে দূরে ছুঁড়ে ফেলে দিন। উপরন্তু বাড়িয়ে নিন নিজের আত্মবিশ্বাস। নতুন মানুষটির সামনে একদম স্বাভাবিক এবং হাসিমুখে থাকার চেষ্টা করুন, অযথা দুশ্চিন্তা করবেন না।

•আপনার পছন্দের মানুষকে নিয়ে একদম কাছেপিঠে কোথাও ঘুরে আসতে পারেন কিংবা রাতের ডিনার বা দুপুরে একসাথে খেতে পারেন। কারণ বাঙালির কাছে খাবার এমন জিনিস , যাকে কেন্দ্র করে গড়ে ওঠে নানান আবেগ থেকে শুরু করে ছোট ছোট গল্প। তবে তার আগে একটু প্ল্যান করে জেনে নেবেন আপনার প্রিয় মানুষটি ঠিক কি কি খাবার খেতে পছন্দ করেন।

•আপনার প্রিয় মানুষটি যদি একটু রোমান্টিক হন, তাহলে তাকে প্রপোজ ডে-তে খুব সুন্দর নিজের হাতের বানানো একটি কার্ড দিয়ে প্রপোজ করতে পারেন কিংবা তার পছন্দের কোন বই উপহার দিয়ে তার মধ্যে রাখতে পারেন চিরকুট। প্রিয় মানুষটি যখন বই খুলে আপনার চিরকুটটি পড়বে, তখন হয়তো আর তার মনে কোনো রাগ থাকবে না।

• যদি পুরনো সম্পর্ককে নতুন করে ঝালিয়ে নিতে চান , তাহলে প্রপোজ ডে-তে প্রিয় মানুষটির সাথে দেখা করতে পারেন নিজেদের চেনা কোন জায়গায়, যে জায়গায় ঘিরে রয়েছে নিজেদের সম্পর্কের বহু স্মৃতি। ঠিক সূর্যাস্তের সময় যখন লাল আভায় আকাশ ভরে থাকবে, তখন যেতে পারেন লং ড্রাইভে।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়া

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories