Prothom Kolkata

Popular Bangla News Website

মমতার শুধু দুটি লক্ষ্য, রাজ্যে নিয়ে তাঁর কিচ্ছু এসে যায়না- কোন প্রসঙ্গে বলছেন তথাগত?

1 min read

।। প্রথম কলকাতা ।।

তৃণমূলের পুরভোটের প্রার্থী তালিকা প্রকাশের পর থেকেই শুরু হয়েছে দলের মধ্যে তীব্র অসন্তোষ। বিষয়টি যেভাবে জট পাকিয়েছে, তাতে উদ্বেগ বাড়ছে শাসক দলের শীর্ষ নেতৃত্বের। রাজ্যের বিভিন্ন স্থানে বহু নেতাকর্মী বিক্ষোভ দেখিয়েছেন, দলের প্রার্থীর বিরুদ্ধে পোস্টার পর্যন্ত পড়তে দেখা গেছে, কোথাও আবার দাবি উঠেছে প্রার্থী পদ বাতিলের, অনেকে আবার দল ছেড়ে দিয়েছেন, কেউ কেউ দল ছাড়ার হুমকি দিয়েছেন। এই প্রেক্ষিতে দাঁড়িয়ে বর্ষীয়ান রাজনীতিবিদ তথা প্রবীণ বিজেপি নেতা তথাগত রায়ের সঙ্গে কথা বললেন প্রথম কলকাতার প্রতিনিধি রোজিনা রহমান।

পুরভোটে তৃণমূলের প্রার্থী তালিকা নিয়ে তীব্র অসন্তোষ প্রসঙ্গে প্রবীণ বিজেপি নেতা তথাগত রায় জানালেন, রাজনীতি থেকে যখন নীতি ব্যাপারটাই অন্তর্হিত হয়ে যায়, তখন এই ধরনের ঘটনাই ঘটে। যখন লোকে শুধুমাত্র ধান্দার জন্যই রাজনীতি করে, ধান্দার জন্য একটা বিশেষ কেন্দ্রে নিজেদের জায়গা খুঁজে বেড়ায়, তখন স্বাভাবিকভাবেই এটা হবে। কারণ তৃণমূল একটি নীতিহীন দল, এক নেতা নির্ভর দল। সেই নেতার গুডবুকে থাকার জন্য সবাই আঁকুপাঁকু করেন।

তাঁর গুডবুকে থাকতে পারলে তিনি টিকিট পাবেন, এরকম নিশ্চিত। আর টিকিট পাবার পরে, তিনি যা যা করবেন? তা আর বলার অপেক্ষা রাখে না। এটাই হচ্ছে তৃণমূলের রাজনীতি। আর এই নীতিহীন রাজনীতি করলে তো এমন ধরনের জিনিস হবেই। একটা পদের জন্য, একটা টিকিটের জন্য প্রচন্ড বিক্ষোভ তো হবেই। কারণ যিনি টিকিট পাচ্ছেন না, তিনি মনে করবেন, তাঁর হাত থেকে এতগুলো সুযোগ ফসকে গেল। যে পরিমাণ লাভ তিনি করতে পারতেন, সেটা তাঁর বদলে অন্য কেউ নিয়ে নিয়ে যাচ্ছে, তাই বিক্ষোভ হচ্ছে।

বিজেপি নেতা তথাগত রায় জানালেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের খামখেয়ালিপনার ওপরেই রাজ্য চলছে। কিন্তু তাতে মমতা বন্দ্যোপাধ্যায়ের কিছু আসে-যায় না। মমতা বন্দ্যোপাধ্যায়ের শুধু দুটি লক্ষ্য- যা হলো পরবর্তী নির্বাচনে তাঁর দলকে জেতাতে হবে, আর দলের রাস নিজের হাতে ধরে রাখতে হবে। তাঁর আর কিছুর দরকার নেই। একজনের টাকা আরেক জন পাক, পুরো রাজ্যে তহবিল ফুঁকে যাক, এসবে তাঁর কিচ্ছু এসে যায়না।

তাঁর এই বক্তব্যর মাধ্যমে তথাগত রায় বোঝাতে চাইছেন যে, রাজনীতি থেকে নীতি হারিয়ে গেছে, রাজনীতি হয়ে গেছে করে খাবার রাস্তা। নিজের স্বার্থ নিয়েই সকলে রাজনীতি করছে, তাই সবাই ক্ষমতা লাভের চেষ্টা করছে। আর ক্ষমতা লাভে ব্যর্থ হলেই দেখা যাচ্ছে ক্ষোভ-বিক্ষোভ। রাজনীতিতে যা কখনোই কাম্য হতে পারে না।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়া

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories