Prothom Kolkata

Popular Bangla News Website

চাকরির হাহাকার , ফুচকা বিক্রি করছেন এমএ পাস শিম্পি সাহা !

1 min read

।। প্রথম কলকাতা ।।

বর্তমান পরিস্থিতি শিক্ষিত যুব সম্প্রদায়ের কাছে যেন দিনের পর দিন কঠিন হয়ে পড়ছে। একে করোনার কঠিন ঘা, তার উপর সরকারি পরীক্ষা নিয়ে দেখা দিচ্ছে নানান জটিলতা। সরকারি চাকরির পরীক্ষার সংখ্যা আগের থেকে অনেক কমে গিয়েছে। বহু যুবক যুবতী শিক্ষিত হয়েও যথাযথ কর্মসংস্থানের আশায় বসে রয়েছেন। বেসরকারি ক্ষেত্রগুলিতেও প্রায় একই অবস্থা। চাকরির এই বেহাল বাজারে কম্পিটিটিভ পড়ার পাশাপাশি ফুচকা বিক্রিকে বেছে নিয়েছেন নদিয়ার কৃষ্ণনগরের শক্তিনগর এলাকার বাসিন্দা শিম্পি সাহা।

যদিও শিম্পি সাহার খুব ছোট থেকেই ইচ্ছে ছিল বড় হয়ে নিজের পায়ে দাঁড়াবেন। অদম্য জেদ নিয়ে স্নাতকোত্তর পাশ করার পরেই কম্পিটিটিভ এক্সামের জন্য মন প্রাণ দিয়ে পড়তে শুরু করেন। তবে চাকরির থেকে একটু বেশি ঝোঁক ব্যবসার দিকে, তাই ২০২১ সালের ডিসেম্বর মাসেই খুলে ফেলেছেন নিজের ফুচকা স্টল। যদিও তার এই সিদ্ধান্তে বিন্দুমাত্র আক্ষেপ নেই পরিবারের , উপরন্তু তাদের মেয়ের সিদ্ধান্তকে সাদরে মেনে নিয়েছেন। পরিবারের লোক থেকে শুরু করে পাড়া-প্রতিবেশীরাও তার এই কাজে খুব খুশি।

যদিও শিম্পি সাহা এই ফুচকা স্টলে নিজেকে আটকে রাখতে চান না । তার পরবর্তী প্ল্যান হল , একটি ক্যাফে খোলার। তার এই অভিনব উদ্যোগের পাশে রয়েছে বহু মহিলা। তাকে সেভাবে কোন নেতিবাচক কথা শুনতে হয়নি, বেশিরভাগ মানুষ তার পাশে এসে দাঁড়িয়েছেন। শক্তিনগরের কাঁঠাল তলার শনি মন্দিরের ঠিক উল্টোদিকে আপনি পেয়ে যাবেন এই ফুচকার দোকান।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়া

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories