Prothom Kolkata

Popular Bangla News Website

বড় খবর: তৃণমূলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে চলেছেন পিকে ?

।। প্রথম কলকাতা ।।

তৃণমূলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে চলেছে প্রশান্ত কিশোরের টিম আইপ্যাক। সূত্রের খবর, স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এই উদ্যোগ নিয়েছেন। ২০১৯ থেকে তৃণমূলের পরামর্শদাতা হিসেবে রয়েছেন পিকে, কিন্তু সম্প্রতি টিম আইপ্যাককে নিয়ে একেরপর এক অসন্তোষ দেখা যাচ্ছে তৃণমূলের মধ্যে। পুরভোটের প্রার্থী তালিকা প্রকাশের পর এই অসন্তোষ তীব্র আকারে বৃদ্ধি পেয়েছে।

এই পরিস্থিতিতে দুদিন আগে মমতা বন্দ্যোপাধ্যায়কে টেক্সট ম্যাসেজ পাঠিয়েছিলেন প্রশান্ত কিশোর। যেখানে তিনি জানিয়েছিলেন, তৃণমূলের সঙ্গে বাংলা, ত্রিপুরা, মেঘালয়ে আর কাজ করতে চান না তিনি। এর উত্তরে মুখ্যমন্ত্রী জানান, ‘থ্যাঙ্ক ইউ’। এরপর থেকেই তৃনমূল ও প্রশান্ত কিশোরের টিম আইপ্যাকের মধ্যে সম্পর্ক ছিন্ন হবার কথা জানা যাচ্ছে।প্রসঙ্গত, গত ২০১৯ সালে লোকসভা ভোটে আশানুরূপ ফল করতে পারেনি রাজ্যের শাসক দল তৃণমূল।

এরপরেই প্রশান্ত কিশোরকে করা হয়েছিল তৃণমূলের রাজনৈতিক পরামর্শদাতা। ২০২১ সালে তৃণমূলকে বড় রকম সাফল্যের মুখ দেখিয়ে দিতে পেরেছিলেন প্রশান্ত কিশোর। কিন্তু সম্প্রতি, তৃণমূলে টিম আইপ্যাকের হস্তক্ষেপ নিয়ে দলের একাধিক নেতাকর্মী ক্ষোভ প্রকাশ করেছেন। পুরভোটের প্রার্থী তালিকা প্রকাশের পর এই বিক্ষোভ প্রবল আকার ধারণ করেছে।

একাধিক তৃণমূল নেতা অভিযোগ করেছেন, প্রশান্ত কিশোরের হস্তক্ষেপের কারণে বহু পুরনো তৃণমূল নেতাকে পুরভোটে প্রার্থী করা হয়নি। আবার, এটাও জানা যাচ্ছে যে, টিম আইপ্যাকের সুপারিশ না মেনেই কিছু ক্ষেত্রে প্রার্থী করেছে তৃণমূল। এরপরই মমতা বন্দ্যোপাধ্যায়কে সরাসরি টেক্সট মেসেজ করেছিলেন প্রশান্ত কিশোর। তাঁদের এই মেসেজ বার্তাই আইপ্যাক ও তৃণমূলের বিচ্ছেদ বার্তা।

খবরে থাকুন, ফলো করুন আমাদের সোশ্যাল মিডিয়া

সব খবর সবার আগে, আমরা খবরে প্রথম

Categories