Prothom Kolkata

Popular Bangla News Website

মাঠের বাইরেও বিশ্বসেরা! পৃথিবীর প্রথম ব্যক্তি হিসাবে ইন্সটাগ্রামে ৪০০ মিলিয়ন ফলোয়ার অর্জন রোনাল্ডোর

1 min read

।। প্রথম কলকাতা ।।

সদ্য ৩৭ বছরে পা দিয়েছেন ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। দুই দশকেরও বেশি দীর্ঘ কেরিয়ারে একাধিক নজির গড়েছেন তিনি। সর্বকালের সর্বোচ্চ আন্তর্জাতিক গোলশিকারী হয়ে ওঠার পাশাপাশি ক্লাব ও দেশের জার্সিতে একাধিক শিরোপা জিতেছেন রোলান্ডো। মাঠের বাইরের দুনিয়াতেও তার জয়জয়কার। বিশ্বের প্রথম ব্যক্তি হিসাবে ইন্সটাগ্রামে ৪০০ মিলিয়ন ফলোয়ার অর্জন করেছেন এই মহাতারকা।

দীর্ঘ ২২ বছরের কেরিয়ারে বিশ্বফুটবলের মহাতারকা হিসাবে নিজের নাম প্রতিষ্ঠিত করেছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। মাঠে নামলেই তৈরি হয় একের পর এক নজির। গতবছরের গ্রীষ্মকালীন দল বদলে জুভেন্টাস ছেড়ে প্রত্যাবর্তন ঘটিয়েছেন নিজের পুরানো ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে। ওল্ড ট্রাফোর্ডে পর্তুগিজ মহাতারকার প্রত্যাবর্তনটিও হয়েছিল রাজকীয়। ৩৭ বছর বয়সেও বিশ্বের সবচেয়ে প্রতিযোগিতামূলক লিগে নজর কাড়ছেন তিনি।

মাঠে তো বটেই মাঠের বাইরের দুনিয়াতেও তুমুল জনপ্রিয় রোনাল্ডো। তার সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলগুলিতে চোখ রাখলেই স্পষ্ট হয় বিষয়টি। ফুটবল থেকে পাওয়া জনপ্রিয়তাকে ভিত্তি করেই নিজস্ব ব্র‍্যান্ড গড়ে তুলেছেন পর্তুগিজ মহাতারকা। এবার পৃথিবীর প্রথম ব্যক্তি হিসাবে ইন্সটাগ্রামে ৪০০ মিলিয়ন ফলোয়ার অর্জনের মাইলস্টোন স্পর্শ করলেন তিনি। জনপ্রিয় সেই সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটিতে ফলোয়ার সংখ্যার নিরিখে রোনাল্ডোর থেকে এগিয়ে আছে একটি একাউন্টই। সেটা ইনস্টাগ্রামের নিজস্ব হ্যান্ডেল। অর্থাৎ, বিশ্বের অন্য ক্রীড়াবিদদের তো বটেই অনান্য ক্ষেত্রে খ্যাতনামা ব্যক্তিদেরও পিছনে ফেলেছেন রোনাল্ডো।

রোনাল্ডো ২০২০ সালের জানুয়ারিতে ইন্সটাগ্রামে ২০০ মিলিয়ন ফলোয়ারের মাইলস্টোন ছুঁয়েছিলেন। মাত্র দুই বছরের মধ্যেই দ্বিগুণ হয়েছে পাঁচ বারের ব্যালন ডি’অর জয়ী ফুটবলারের ফলোয়ার সংখ্যা। ফুটবল দুনিয়ায় রোনাল্ডোর চিরপ্রতিদ্বন্দ্বী লিওনেল মেসি ইন্সটাগ্রাম ফলোয়ারের নিরিখে অনেক পিছিয়ে। জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটিতে সাতটি ব্যালন ডি’অর জয়ী আর্জেন্টাইন মহাতারকার ফলোয়ার সংখ্যা ৩০০ মিলিয়নের সামান্য বেশি।

Categories